IPL 2023 Final

শুধু মুখের কথা নয়, ধোনিকে নিয়ে লিখেই ফেললেন জাডেজা, কী লিখলেন চেন্নাইয়ের অলরাউন্ডার?

ধোনি-জাডেজা সম্পর্ক নিয়ে জল্পনা তৈরি হয়েছিল প্রথম কোয়ালিফায়ারের দিন। সেই জল্পনা যে অনেকটাই অমূলক ছিল, তা বোঝা গিয়েছে আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৭:২১
Share:

ধোনিকে নিয়ে সমাজমাধ্যমে লিখেছেন জাডেজা। ছবি: টুইটার।

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে রবীন্দ্র জাডেজার তর্ক নিয়ে যতই জল্পনা তৈরি হোক, তার মধ্যে গুরুতর কিছু নেই। আইপিএল ফাইনাল জেতার পর চেন্নাই সুপার কিংস অধিনায়ককে জয় উৎসর্গ করেছেন জাডেজা। পরে অধিনায়কের সঙ্গে নিজের ছবি সমাজমাধ্যমে দিয়ে আবেগপূর্ণ বার্তা দিয়েছেন তিনি।

Advertisement

ফাইনালের শেষ ২ বলে ছয় এবং চার মেরে চেন্নাইকে রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়েছেন জাডেজা। ম্যাচের পর তিনি বলেন, ‘‘আমি এই জয় উৎসর্গ করতে চাই সিএসকে পরিবারের এক জন বিশেষ ব্যক্তিকে। তিনি মহেন্দ্র সিংহ ধোনি।’’ এটা যে শুধু তাঁর মুখের কথা নয়, তা প্রমাণ করে দিলেন পরে সমাজমাধ্যমেও। একটি ছবি পোস্ট করেছেন জাডেজা। তাতে তাঁর সঙ্গে রয়েছেন ধোনি। দু’জনে ধরে রয়েছেন আইপিএল ট্রফি। এই ছবির সঙ্গে বাঁহাতি অলরাউন্ডার লিখেছেন, ‘‘আমরা এক এবং এক মাত্র মহেন্দ্র সিংহ ধোনির জন্যই এই ট্রফি জিতেছি। মাহি ভাই তোমার জন্য সব করতে পারি।’’ সঙ্গে দিয়েছেন ভালবাসার ইমোজি।

প্রথম কোয়ালিফায়ারে মাঠে ধোনির সঙ্গে তর্কে জড়ান জাডেজা। দু’জনকেই বেশ উত্তেজিত দেখিয়েছিল সে সময়। তৈরি হয় জল্পনা। জাডেজাকে শান্ত করতে মাঠে ছুটে যেতে হয়েছিল চেন্নাই সুপার কিংসের সিইওকে। বেশ কিছুক্ষণ জাডেজার সঙ্গে কাশী বিশ্বনাথনকে কথা বলতে দেখা গিয়েছিল। গত বছর আইপিএলের শুরুতে চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন ধোনি। অধিনায়ক করা হয়েছিল জাডেজাকে। দল সাফল্য না পাওয়ায় সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে দূরত্ব তৈরি হয় জাডেজার। প্রতিযোগিতার শেষ দিকে চোটের জন্য চেন্নাইয়ের হয়ে কয়েকটি ম্যাচ খেলতেও পারেননি তিনি। তাঁর পরিবর্তে আবার অধিনায়ক করা হয়েছিল ধোনিকে।

Advertisement

জাডেজাকে এ বছর নিলামের আগে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সিএসকে কর্তৃপক্ষ। তা জানতে পেরে হস্তক্ষেপ করেছিলেন ধোনি। প্রথমে জাডেজাকে ফোন করে তাঁর বক্তব্য জানেন। পরে কথা বলেন বিশ্বনাথনের সঙ্গে। ধোনির উদ্যোগেই জাডেজা-সিএসকে সম্পর্কের বরফ গলেছিল। তাই চেন্নাইয়ের মাঠে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে ধোনির সঙ্গে জাডেজার প্রকাশ্যে উত্তপ্ত বাক্য বিনিময় ঘিরে তৈরি হয়েছিল জল্পনা।

সেই মতবিরোধ মিটিয়ে আবার কাছাকাছি এবং পাশাপাশি ধোনি-জাডেজা। সোমবার রাতে জয়ের পর ডাগ আউটের দিকে দৌড়ে গিয়ে ধোনির কোলে উঠে পড়েছিলেন উচ্ছ্বসিত জাডেজা। তখনই কার্যত জল পড়ে যায় যাবতীয় জল্পনায়। পরে ধোনিকে নিয়ে জাডেজার আবেগ পূর্ণ বক্তব্য এবং সমাজমাধ্যমে পোস্ট নিশ্চিত করেছে ক্রিকেটপ্রেমীদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন