Nitish Rana

ছাড় দু’জনকে, কেকেআর নেতার কাছে বাকি ৯ জনই খলনায়ক! নিজেকে কোথায় রাখলেন নীতীশ?

ম্যাচের পর মাত্র দু’জন ক্রিকেটারের নাম করলেন অধিনায়ক নীতীশ রানা। বাকি সবাইকে ফেলে দিলেন খলনায়কের তালিকায়। নিজেকে কোথায় রাখলেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২১:৪৬
Share:

কেকেআরের অধিনায়কের মতে, জেতার জায়গায় থেকেও সুযোগ কাজে লাগাতে না পারার কারণেই হেরেছেন তাঁরা। — ফাইল চিত্র

ঘরের মাঠে আবার হারল কলকাতা নাইট রাইডার্স। শনিবার গুজরাত টাইটান্সের কাছে তারা হারল সাত উইকেটে। ব্যাটিং সহায়ক পিচে কম রানের পুঁজি নিয়ে লড়াই দিতে পারলেন না দলের ক্রিকেটাররা। ম্যাচের পর মাত্র দু’জন ক্রিকেটারের নাম করলেন অধিনায়ক নীতীশ রানা। বাকি সবাইকে ফেলে দিলেন খলনায়কের তালিকায়। সেই তালিকায় রয়েছেন তিনি নিজেও।

Advertisement

ম্যাচের পর নীতীশ বলেন, “আমার মনে হয় ২০-২৫ রান কম করেছিলাম। পাশাপাশি ক্যাচ মিস্ করাও একটা বড় কারণ। বড় দলের বিরুদ্ধে এ ভাবে ক্যাচ মিস্ করতে থাকলে মনে হয় না ফলাফল এর থেকে ভাল হবে।” নাম না করলেও শেষ পর্বে সুযশ শর্মার ক্যাচ ফেলাকে দায়ী করেছেন নীতীশ। ডেভিড মিলারের সহজ ক্যাচ ফেলে দেন সুযশ।

নীতীশ আরও বলেছেন, “গুরবাজ এবং রাসেল ভাল খেলেছে। কিন্তু আর কাউকে দায়িত্ব নিয়ে খেলতে দেখিনি। ভাল জুটি গড়তে পারিনি আমরা। যদি একটা ৪০-৫০ রানের জুটি হত তা হলে আরও বেশি রান স্কোরবোর্ডে তুলতে পারতাম আমরা।”

Advertisement

কেকেআরের অধিনায়কের মতে, জেতার জায়গায় থেকেও সুযোগ কাজে লাগাতে না পারার কারণেই হেরেছেন তাঁরা। বলেছেন, “মাঝের দিকের ওভারগুলিতে আমরা ওদের চাপে রেখেছিলাম। কিন্তু এ ধরনের বড় দলগুলির বিরুদ্ধে সুযোগ কাজে না লাগাতে পারলে হারতেই হয়। তিন বিভাগেই ভাল খেললে তবেই জেতার সুযোগ থাকে। সেটা না করতে পারলে ফলাফল আমাদের অনুকূলে আসবে না।”

নীতীশের সংযোজন, “ম্যাচ জিততে গেলে ছোট ছোট মুহূর্ত কাজে লাগাতে হবে আমাদের। বড় মুহূর্তের চেয়ে সেগুলোই বেশি গুরুত্বপূর্ণ। ক্যাচ নেওয়া, ভাল ফিল্ডিং করা— এ রকম ছোটখাটো কাজগুলো ভাল করে করলে জয়ের সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন