Andrew Leipus

কালিস-কাটিচের পরে এ বার কেকেআর ছাড়লেন লিপাসও

৪৯ বছর বয়সী লিপাস আইপিএল-এর জন্মলগ্ন থেকেই নাইটদের সঙ্গে যুক্ত ছিলেন। ভারতীয় ক্রিকেটের এই মেগা টুর্নামেন্টের প্রতিটি মরসুমেই তিনি কেকেআর-এর গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৯ ২০:৩৭
Share:

১২ বছর ধরে দলে থাকার পর কেকেআর থেকে সরে দাঁড়ালেন লিপাস। ছবি: টুইটার হ্যান্ডেল থেকে।

দীর্ঘ বারো বছর কলকাতা নাইট রাইডার্সের ফিজিও পদে থাকার পর আজ,শুক্রবার অ্যান্ড্রু লিপাস টুইটারে জানিয়ে দিলেন, তিনি কেকেআর ছাড়ছেন।

Advertisement

৪৯ বছর বয়সী লিপাস আইপিএল-এর জন্মলগ্ন থেকেই নাইটদের সঙ্গে যুক্ত ছিলেন। ভারতীয় ক্রিকেটের এই মেগা টুর্নামেন্টের প্রতিটি মরসুমেই তিনি কেকেআর-এর গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন। তাঁর এই সিদ্ধান্ত প্রসঙ্গে অজি ফিজিও জানান, “আমি কেকেআর-এর সঙ্গে প্রায় ১২ বছর যুক্ত ছিলাম। আইপিএলের শুরু থেকে প্রতিটি মরসুমেই আমি এই দলের সঙ্গে যুক্ত ছিলাম। দলের কোচ, ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাই।’’

‘ক্রিকেট কিট পুড়িয়ে নতুন চাকরির কি খোঁজ করব আমরা?’

Advertisement

উল্লেখ্য, এই সপ্তাহের শুরুতেই কেকেআর ছাড়ার কথা ঘোষণা করেন কোচ জাক কালিস এবং সহকারী কোচ সাইমন কাটিচ। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি কোচ হিসেবে এখন নতুন মুখ খুঁজছে। দুই তারকা কোচ ছেড়ে দেওয়ার মধ্যেই খবর ফিজিও লিপাসও অতীত হয়ে গেলেন কেকেআর-এর ড্রেসিং রুমে।

১৯৯৯-২০০৪ সাল নাগাদ জন রাইট ভারতীয় দলের কোচ থাকাকালীন ফিজিও হিসাবে নিযুক্ত হন লিপাস। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে ছিলেন তিনি। ভারতীয় দলের দায়িত্ব তিনি নেওয়ার পরে দলে আমূল পরিবর্তন ঘটে। ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস আগের থেকেও বেড়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন