ICC

ওপেন করুক রোহিত শর্মাই, মত সৌরভের

আজ, অ্যান্টিগায় ক্যারিবিয়ান সফরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারতীয় দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৯ ১৪:৪৬
Share:

ঋদ্ধিমানের থেকে ঋষভ পন্থকেই এগিয়ে রাখছেন সৌরভ। ছবি:এএফপি।

সীমিত ওভারের মত টেস্টেও রোহিত শর্মাকে ওপেনার হিসাবেই রাখা উচিত, এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

আজ, অ্যান্টিগায় ক্যারিবিয়ান সফরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। কিন্তু নিয়মিত ওপেনারের অভাবে ভুগছে ভারতীয় দল। আর এই সময় রোহিত শর্মার উপরেই ভরসা রাখার কথাই বলছেন সৌরভ।

ক্যারিবিয়ান সফরে রোহিত শর্মার পাশাপাশি ওপেনার হিসাবে দলে রয়েছেন অজিঙ্ক রাহানেও। ডোপিং-য়ের জন্য আপাতত নির্বাসনে রয়েছেন তরুণ ওপেনার পৃথ্বী শ। তাই ওপেনারের দৌড়ে রোহিত না রাহানে এটা খুব কঠিন সিদ্ধান্ত হবে বলে মনে করছেন মহারাজ।

Advertisement

আরও পড়ুন: চার না পাঁচ, আজ ক’জন বোলার নিয়ে নামবেন বিরাট?

চলতি বছর বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন হিটম্যান রোহিত শর্মা। বিশ্বকাপে একের পর এক ম্যাচে রানের পাহাড় গড়ে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছিলেন এই ডান হাতি ওপেনার। ওয়ানডেতে সফল হলেও টেস্টে ভাল প্যারফর্ম করতে পারেননি তিনি। তবে এখনই রোহিতের ওপর ভরসা হারাতে নারাজ সৌরভ। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমার মতে রোহিতকে দিয়েই ওপেন করানো উচিত,মিডল অর্ডার সামলানোর ভার দেওয়া হোক রাহানেকে।”

আরও পড়ুন: বিরাট-অনুষ্কার হাসি শোভা বাড়াচ্ছে ক্যারিবিয়ান বিচের!​

ওপেনারের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে নতুন উইকেট-রক্ষক কে হবেন সেই নিয়েও তুমুল জল্পনা চলছে ক্রিকেট মহলে।

বাংলার ঋদ্ধিমান সাহা না কি ঋষভ পন্থ, এদের মধ্যে সৌরভের পছন্দ তরুণ পন্থকেই।

ঋষভ পন্থকে সুযোগ দেওয়ার ক্ষেত্রে তিনি বলেন “অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দারুণ খেলেছিল পন্থ। সে দিক দিয়ে দেখতে গেলে ঋদ্ধিমানের থেকে পন্থ অনেকটাই এগিয়ে আছে।”

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপ শুরু করবে বিরাটরা। তাই জেসন হোল্ডারদের বিরুদ্ধে শুরুটা কেমন করে বিরাটবাহিনী সে দিকেই তাকিয়ে ক্রিকেট বিশ্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন