Racial Abuse

নেটমাধ্যমে ফুটবলারদের আক্রমণের বিরুদ্ধে গর্জে উঠলেন লিয়োনেল মেসি

ইংল্যান্ডের ফুটবল ক্লাবগুলির সিদ্ধান্ত সমর্থন করেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৬:২৩
Share:

গর্জে উঠলেন মেসি। ছবি আইপিএল

নেটমাধ্যম বয়কট করার সপক্ষে এ বার ডাক দিলেন লিয়োনেল মেসিও। ইংল্যান্ডের ফুটবল ক্লাবগুলির সিদ্ধান্ত সমর্থন করেছেন তিনি। ব্রিটেনের সময়ে গত শুক্রবার দুপুর ৩টে থেকে বয়কট শুরু হয়েছে। চলবে সোমবার রাত ১১.৫৯ পর্যন্ত।

Advertisement

খেলোয়াড়দের প্রতি বিষোদ্গার এবং বর্ণবিদ্বেষী আক্রমণের জেরে নেটমাধ্যম বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের ক্লাবগুলি। অনেক ফুটবলারও এই সিদ্ধান্তকে সমর্থন করে নিজেদের নেটমাধ্যম অ্যাকাউন্ট বন্ধ রেখেছেন। এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন মেসি।

ইনস্টাগ্রামে একটি ভিডিয়োতে তিনি বলেছেন, “ইনস্টাগ্রামে আজ ২০ কোটি ভক্ত হল আমার। কিন্তু এই মুহূর্ত উচ্ছ্বাস করতে রাজি নই। আপনাদের সমর্থনের জন্য অসংখ্য ধন্যবাদ। কিন্তু যে ফুটবলারদের আপনারা অনুসরণ করেন তাঁদের শ্রদ্ধা জানানোও দরকার। এই অ্যাকাউন্ট যাঁরা চালান তাঁরা রক্ত মাংসেরই মানুষ, তাঁরাও হাসেন, কাঁদেন, উপভোগ করেন এবং কষ্ট পান। তাঁদেরও অনুভূতি রয়েছে।”

Advertisement

মেসির সংযোজন, “নেটমাধ্যমে আক্রমণের বিরুদ্ধে আমাদের গর্জে ওঠার সময় হয়েছে। আমরা খ্যাতনামী, ক্রীড়াবিদ, রেফারি বা সমর্থন যে-ই হই না কেন, তাঁরা যে বর্ণ, ধর্মেরই হোক না কেন, আক্রমণ বা অপমান কারওরই প্রাপ্য নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন