UEFA Champions League

লিভারপুলের জয়, ম্যান সিটির ড্র, পদত্যাগ করবেন না জ়িদান

চোট সমস্যায় জর্জরিত লিভারপুল অ্যানফিল্ডে ১-০ হারিয়েছে আয়াখ্‌স অ্যামস্টারডামকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ০২:৪৬
Share:

গোল করার পর কার্টিস জোনস। ছবি রয়টার্স।

চ্যাম্পিয়ন্স লিগ
লিভারপুল ১ • আয়াখস ০

Advertisement

আতলেতিকো ১ • বায়ার্ন ১

শাখতার ২ • রিয়াল ০

Advertisement

পোর্তো ০ • ম্যান সিটি ০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বড় দলগুলিকে কঠিন লড়াইয়ের মধ্যে পড়তে হল মঙ্গলবার রাতে। ঘোর সংকটে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার শাখতার দোনেস্কের কাছে ০-২ হেরে যাওয়ায় ১৩ বারের চ্যাম্পিয়নদের নক-আউট পর্বে যাওয়াটাই কঠিন পরীক্ষার মধ্যে পড়তে চলেছে। ‘বি’ গ্রুপে রিয়ালের সঙ্গে রয়েছে বরুসিয়া মনশেনগ্ল্যাডবাখ (পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট), শাখতার দোনেস্ক (পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট) এবং ইন্টার মিলান (পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট)। রিয়ালের ঘরে রয়েছে পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট। গ্রুপের শেষ ম্যাচে বরুসিয়া মনশেনগ্ল্যাডবাখকে হারাতেই হবে রিয়ালকে। যদি যোগ্যতা অর্জন করতে না পারে তারা, জ়িনেদিন জ়িদানের ভবিষ্যৎ নিয়েও টানাটানি হতে পারে। জ়িদান অবশ্য ম্যাচ হারার পরে বলে দিয়েছেন, ‘‘আমি কোনও অবস্থাতেই পদত্যাগ করব না।’’

চোট সমস্যায় জর্জরিত লিভারপুল অ্যানফিল্ডে ১-০ হারিয়েছে আয়াখ্‌স অ্যামস্টারডামকে। দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেন ১৯ বছর বয়সি মিডফিল্ডার কার্টিস জোন্স। তাঁকে গোলের পাসটি যিনি সাজিয়ে দেন, সেই নেকো উইলিয়ামসের বয়সও উনিশ। পরিস্থিতির চাপে য়ুর্গেন ক্লপ কয়েক জন কমবয়সিদের খেলিয়েও এই ম্যাচ বার করলেন। দু’বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ী দল পোর্তো ০-০ ড্র করে আটকে দিয়েছে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি-কে। গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পর্তুগালের ক্লাবটি যোগ্যতা অর্জন করল। ম্যান সিটি গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নক-আউটে গেল। রিয়ালের শেষ ম্যাচ যাদের সঙ্গে, সেই বরুসিয়া মনশেনগ্ল্যাডবাখ অবশ্য হেরে গিয়েছে। রোমেলু লুকাকুর জোড়া গোলে ইন্টার মিলান ৩-২ হারিয়ে দিয়েছে তাদের।

‘এ’ গ্রুপ থেকে আগেই যোগ্যতা অর্জন করায় বায়ার্ন মিউনিখ কিন্তু আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে রবার্ট লেয়নডস্কি ও ম্যানুয়েল নয়্যারকে বিশ্রাম দিয়েছিল। তবু আতলেতিকোর মাঠে ১-১ ড্র হয় ম্যাচ। ২৬ মিনিটে জোয়াও ফেলিক্সের গোলে আটলেতিকো এগিয়ে গেলেও ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধ করেন থোমাস মুলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন