Mayank Agarwal

সুযোগ পেলেন না পৃথ্বী-গিল, শিখর ধওয়নের বদলে দলে এলেন...

চোটের জন্য শিখর ধওয়ন ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নামতে পারবেন না তা আগে থেকেই স্থির ছিল। তাঁর পরিবর্তে কে দলে ঢুকবেন তা নিয়ে জল্পনা চলছিল। নির্বাচকরা জানিয়ে দিলেন ধওয়নের পরিবর্তের নাম।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ১৫:৪৯
Share:

ধওয়নের পরিবর্ত খুঁজে নিলেন নির্বাচকরা। —ফাইল চিত্র।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলে ঢুকলেন ময়াঙ্ক আগরওয়াল। চোটের জন্য ওয়ানডেতে নামতে পারবেন না শিখর ধওয়ন, এটা আগে থেকেই পরিষ্কার হয়ে গিয়ে‌ছিল।

Advertisement

তাঁর পরিবর্তে নাম ভাসছিল ময়াঙ্ক, পৃথ্বী শ ও শুভমান গিলের। চলছিল জল্পনা। ওয়ানডে সিরিজের জন্য নির্বাচক কমিটি বুধবার ময়াঙ্কের নাম ঘোষণা করে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি টোয়েন্টি ও ওয়ানডে-র জন্য ভাবা হয়েছিল ধওয়নকে। কিন্তু, সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার সময়ে হাঁটুতে চোট পান তিনি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মেডিক্যাল টিম ধওয়নের চোট পরীক্ষা করে জানায়, পুরোদস্তুর ফিট হতে আরও খানিকটা সময় লাগবে তাঁর।

ধওয়নের মতো অভিজ্ঞ ওপেনারের বিকল্প হিসেবে ভাবা হচ্ছিল তরুণ মুখ। সেই মতোই ময়াঙ্কের সঙ্গে নাম ভাসছিল গিল, পৃথ্বীদের। কিন্তু, টেস্ট ম্যাচে নতুন বল সামলানোর ক্ষেত্রে দক্ষতার জন্য ময়াঙ্ক বাকিদের টেক্কা দিলেন বলে মনে করা হচ্ছে। ফলে নির্বাচকরা বেছে নেন তাঁকে।

Advertisement

আরও পড়ুন: আজ কে জিতবেন, কোহালি নাকি কেসরিক? ফিল সিমন্স বললেন...

টেস্টে ময়াঙ্কের পারফরম্যান্স বেশ ভাল। ৯টি টেস্ট থেকে ৮৭২ রান করেছেন ময়াঙ্ক। তবে স্কোয়াডে জায়গা পেলেও প্রথম একাদশে ময়াঙ্ক থাকবেন কি না, তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। কারণ রোহিত শর্মার সঙ্গে সম্ভবত ওপেন করতে নামবেন লোকেশ রাহুল। ফলে ময়াঙ্ককে হয়তো অপেক্ষায় থাকতে হবে।

চলতি মাসের ১৫ তারিখ থেকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে চেন্নাইয়ে। ক্রিকেটভক্তদের চোখ থাকবে ওয়ানডে সিরিজের দিকে।

আরও পড়ুন: ‘সৌরভ আর আমার সম্পর্ক মিডিয়ার কাছে চাট-ভেলপুরির মতো’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন