Football

বার বার পেনাল্টি মিস নিয়ে চিন্তায় মেসি, বললেন নিজেই

গত মরসুমে ক্লাব ও দেশ মিলিয়ে চারটে পেনাল্টিতে গোল করতে পারেননি মেসি। তার মধ্যে বিশ্বকাপের গ্রুপ পর্বে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্টও রয়েছে। কেরিয়ারে মোট ২৪ পেনাল্টিতে গোল করতে পারেননি তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৪৫
Share:

পেনাল্টি মারার ক্ষেত্রে উন্নতি করতে মরিয়া মেসি। ছবি: এএফপি।

ফেলে আসা মরসুমে আটটা পেনাল্টিতে মিস অর্ধেকই! লিওনেল মেসির সঙ্গে এই পরিসংখ্যান একেবারেই মানানসই নয়। তবু এটাই বাস্তব। যা ভাবিয়ে তুলেছে খোদ এলএম টেনকেও।

Advertisement

গত মরসুমে ক্লাব ও দেশ মিলিয়ে চারটে পেনাল্টিতে গোল করতে পারেননি মেসি। তার মধ্যে বিশ্বকাপের গ্রুপ পর্বে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্টও রয়েছে। আর্জেন্টিনা অবশ্য রাশিয়া বিশ্বকাপে তার পরেও গ্রুপ থেকে নকআউটে উঠেছিল আর্জেন্টিনা। প্রি-কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে শেষ পর্যন্ত হেরে যায় আর্জেন্টিনা।

কেরিয়ারে মোট ২৪ পেনাল্টিতে গোল করতে পারেননি তিনি। পেনাল্টিতে ব্যর্থতার এই খতিয়ানই পালটাতে মরিয়া মেসি। অনুশীলনে জোরও দিয়েছেন পেনাল্টি মারায়। এই মুহূর্তে বার্সেলোনার হয়ে লা লিগায় খেলছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ফুটবল দেখতে এসে ১০২ বছর বয়সী কোহেনকেই দেখলেন সবাই​

আরও পড়ুন: অবিশ্বাস্য গোল! ৫০০ হল ইব্রাহিমোভিচের

আরও পড়ুন: তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেটমহল

কাতালুনিয়া রেডিয়োতে তিনি বলেছেন, “পেনাল্টি স্পটে আরও বেশি কার্যকরী হতে চাইছি। পেনাল্টি মারায় উন্নতি করা অবশ্য সহজ নয়। অনুশীলনে নেওয়া আর ম্যাচে নেওয়ার মধ্যে প্রচুর পার্থক্য। মাথায় একটা ভাবনা রেখে এগনোই যায়। কিন্তু যা মনে হয়, পেনাল্টিতে গোল করা তার থেকে অনেক কঠিন। গোলকিপারের এতে বড় ভূমিকা রয়েছে। ওদের অনুমান ঠিক হলে, পেনাল্টি বাঁচাতেই পারে। তবে আমি যে পেনাল্টি মারায় উন্নতি করতে চাইছি, এটা নিশ্চিত।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন