• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেটমহল

Tamim Iqbal
বাঁ হাতে ব্যান্ডেজ নিয়েই ব্যাট করতে চলেছেন তামিম ইকবাল। ছবি: এপি।

Advertisement

শনিবার দ্বিতীয় ওভারেই বাঁ কবজিতে চোট পেয়েছিলেন। বেরিয়ে আসতে হয়েছিল মাঠ থেকে। স্ক্যানে দেখা যায়, ভেঙেছে কবজি। এশিয়া কাপে আর খেলাই সম্ভব নয়। তার পরেও নয় উইকেট পড়ার পর ৪৭তম ওভারে তামিম ইকবালকে ব্যাট হাতে ক্রিজে যেতে দেখে অবাক হয়ে গিয়েছিল ক্রিকেট বিশ্ব।

২৯ বছর বয়সী তামিম তিন বলে দুই রান করে বেরিয়ে যেতে বাধ্য হয়েছিলেন। যখন ফিরলেন, তখন নয় উইকেটে বাংলাদেশ ২২৯। বাকি তিন ওভার। তামিম নেমে এক হাতে খেলেন ওই ওভারের শেষ বল। তাঁকে অবশ্য বাকি সময় আড়াল করে রাখেন মুশফিকুর

তবে এক হাতে তাঁর ব্যাটিং ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায়। বলা হয়, সাহসিকতা ও দেশপ্রেমের অনন্য নজির তৈরি করলেন তিনি। শেষ উইকেটে শতরানকারী মুশফিকুরের সঙ্গে তাঁর ৩২ রানের বাংলাদেশকে আড়াইশোর ওপারে পৌঁছেও দেয়। এবং বাংলাদেশ জিতেই শুরু করে এশিয়া কাপে অভিযান।

আরও পড়ুন: কেরল ব্লাস্টার্সের মালিকানা ছাড়ছেন সচিন?

আরও পড়ুন: এক হাত ভাঙা, আর এক হাতেই ব্যাটিং করে দেখালেন তামিম!​

পরে ম্যাচের সেরা মুশফিকুর বলেন, “তামিমকে ব্যাট করতে আসতে দেখে অবাক হয়ে যাই। এটা দারুণ মানসিকতার পরিচয়।” বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মোর্তাজা বলেন,“তামিমের এক হাতে ব্যাট করা কেউ ভুলতে পারবে না। ও নিজেই ব্যাট করতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। যদি ব্যাট করতে নাও যেত, কেউই কিছু বলত না। এই সিদ্ধান্তর জন্য কৃতিত্ব প্রাপ্য ওর।”

 আরও পড়ুন: তামিমের মতোই মারাত্মক চোট টলাতে পারেনি এই ক্রিকেটারদেরও

শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস বলেছেন, “তামিম দারুণ সাহসিকতার উদাহরণ রাখল। মুশফিকেরর সঙ্গে তামিম মিলে শেষে যে রান তুলেছিল, সেটাই তফাত গড়ে দেয়।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন