Sanjay Manjrekar

বিশ্বকাপে এটাই ভারতের দুর্বলতা! মিডল অর্ডার চিন্তায় রাখছে মঞ্জরেকরকে

বিশ্বকাপেও মিডল অর্ডারই ভারতকে ভোগাবে বলে মনে করছেন মঞ্জরেকর। বুধবার মুম্বইকরকে বেশি হতাশ করেছেন চার নম্বরে নামা ঋষভ পন্থ ও পাঁচ নম্বরে নামা বিজয় শঙ্কর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ১২:৩৭
Share:

বিজয় শঙ্কর ও ঋষভ পন্থ হতাশ করেছেন মঞ্জরেকরকে। ছবি টুইটারের সৌজন্যে।

ভারতের মিডল অর্ডার চিন্তায় রাখছে প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুধবার নয়াদিল্লির ফিরোজ শাহ কোটলায় যে ভাবে ২৭৩ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৫ রানে হারতে হয়েছে, তা দুশ্চিন্তা আরও বাড়াচ্ছে।

Advertisement

বিশ্বকাপেও মিডল অর্ডারই ভারতকে ভোগাবে বলে মনে করছেন মঞ্জরেকর। বুধবার মুম্বইকরকে বেশি হতাশ করেছেন চার নম্বরে নামা ঋষভ পন্থ ও পাঁচ নম্বরে নামা বিজয় শঙ্কর। বিশ্বকাপে মিডল অর্ডারে যাঁরাই নামুন না কেন, এটা দুর্বলতা হয়েই থাকবে বলে মনে করছেন তিনি। বিশ্বকাপের আগে আর কোনও ম্যাচে খেলবে না ভারত। ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। তা শেষ হওয়ার পরই শুরু বিশ্বকাপ। ফলে, আর পরীক্ষার সুযোগ নেই ভারতের সামনে।

বিজয় শঙ্কর কি বিশ্বকাপের স্কোয়াডে থাকবেন? খেলুন কুইজ

Advertisement

মঞ্জরেকর টুইট করেছেন, “পন্থ ও শঙ্কর হতাশ করল। নিজেদের মেলে ধরার দারুণ সুযোগ ছিল ওদের সামনে। শঙ্কর বড় শট মারতে পারে ঠিক, কিন্তু ও তো ঋষভ নয়। জমিতে বল রেখেই স্ট্রাইক রেট বজায় রাখা শিখতে হবে ওকে। যা ওর ক্যাপ্টেন করে থাকে।” অর্থাৎ, বিরায় কোহালির ব্যাটিং থেকে বিজয় শঙ্করকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছেন মঞ্জরেকর।

আরও পড়ুন: ব্যাটিংয়ে গভীরতার অভাব! বিশ্বকাপের দল নিয়ে কোহালির দাবির উল্টো মন্তব্য গম্ভীরের​

আরও পড়ুন: দল তৈরি, লড়াই একটা জায়গা নিয়েই, বলছেন কোহালি​

তিনি অস্ট্রেলিয়াকে অভিনন্দনও জানিয়েছেন ভারতের মাটিতে ০-২ পিছিয়ে পড়েও সিরিজ জেতার জন্য। তবে ভারতের বিশ্বকাপ অভিযান নিয়ে ঘিরে ধরছে শঙ্কা। মিডল অর্ডারই টিম ইন্ডিয়ার দুর্বলতা হয়ে উঠতে পারে, শঙ্কা তাঁর। প্রসঙ্গত, অম্বাতি রায়ুডুকেই প্রাথমিক ভাবে চার নম্বরে ভাবা হচ্ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিন একদিনের ম্যাচে ব্যর্থ হওয়ার পর বাদ দেওয়া হয় তাঁকে। চতুর্থ একদিনের ম্যাচে লোকেশ রাহুলকে তিন নম্বর জায়গা ছেড়ে দিয়ে চারে নামেন বিরাট কোহালি। কিন্তু, দু’জনের কেউই রান পাননি। আর বুধবার চারে নামেন ঋষভ। কিন্তু রান পাননি তিনিও।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন