Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

ব্যাটিংয়ে গভীরতার অভাব! বিশ্বকাপের দল নিয়ে কোহালির দাবির উল্টো মন্তব্য গম্ভীরের

ভারতের বিশ্বকাপের দলে ভারসাম্য নিয়ে সন্তুষ্ট থাকার কথা শুনিয়েছেন বিরাট কোহালি। কিন্তু এই দাবির সঙ্গে একমত নন গৌতম গম্ভীর। তাঁর মতে, ব্যাটিংয়ে গভীরতার অভাব রয়েছে।

বিরাটের দাবি মানতে পারছেন না গম্ভীর। ছবি টুইটারের সৌজন্যে।

বিরাটের দাবি মানতে পারছেন না গম্ভীর। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ১১:২৫
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজেও পরাজয়! স্বাভাবিক ভাবেই ভারতের বিশ্বকাপ অভিযান নিয়ে ঘরের মাঠে এই সিরিজ প্রশ্ন তৈরি করছে। যা উদ্বেগে রাখছে ক্রিকেটপ্রেমীদের। ভারতের বিশ্বকাপ স্কোয়াড কী হবে তা নিয়েও বাড়ছে জল্পনা।

বুধবার নয়াদিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচে টস হওয়ার সময়ই অধিনায়ক বিরাট কোহালি বলেছিলেন যে বিশ্বকাপে প্রথম এগারো মোটামুটি এমনই হতে চলেছে। আর সেই দলের ভারসাম্য নিয়ে সন্তুষ্টির কথাও বলেছিলেন।

খেলার কুইজ, খেলুন আপনিও

আর এখানেই প্রশ্ন তুলছেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। ভারতীয় দলে ব্যাটিং গভীরতার অভাব চোখে পড়ছে তাঁর। গম্ভীর সরাসরি সম্প্রচারের সময়ই বলেন, “এর পরই আইপিএল। তার পর বিশ্বকাপ। তাই স্কোয়াড মোটামুটি ঠিক হয়ে গিয়েছে বলেই মনে হচ্ছে। আমার মনে হয় স্কোয়াড নিয়ে আর কোনও সংশয় রয়েছে ভারতের। তবে আমি নিশ্চিত যে এটা ভারতের সেরা এগারো নয়। বিরাট কোহালি তো বলল যে এটাই ভারতের বিশ্বকাপের সম্ভাব্য দল। কিন্তু এই দল যথেষ্ট নির্ভরতা দিতে পারছে না। এমনকী, মহেন্দ্র সিংহ ধোনি দলে ফিরলেও ব্যাটিং গভীরতা খুব একটা থাকছে না।” আর ব্যাটিং গভীরতা যে সত্যিই কম, তা কোটলায় পরাজয়েই প্রতিফলিত।

আরও পড়ুন: দেশের মাটিতে সিরিজ হাতছাড়া, পাওয়া গেল না অনেক প্রশ্নের জবাব

আরও পড়ুন: দল তৈরি, লড়াই একটা জায়গা নিয়েই, বলছেন কোহালি​

টিম ইন্ডিয়ার হয়ে বুধবারের ম্যাচে খেলেন রোহিত শর্মা, শিখর ধওয়ন, বিরাট কোহালি (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, কেদার যাদব, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জশপ্রীত বুমরা। এ বার এই দলে দু’জনের অন্তর্ভুক্তি নিয়ে কোনও সংশয় নেই। এঁরা হলেন উইকেটকিপার মহেন্দ্র সিংহ ধোনি ও অলরাউন্ডার হার্দিক পান্ড্য। কিন্তু, গম্ভীর তাতেও ভরসা রাখতে পারছেন না।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE