‘অতিরিক্ত ক্রিকেট ক্ষতি করছে মুস্তাফিজুরের’

তাঁর কাটারের আঘাতে বিপর্যস্ত বিশ্বের তাবড় ব্যাটসম্যান। আইপিএলে সানরাইজার্সকে চ্যাম্পিয়ন করার পিছনে তাঁর অবদান যথেষ্ট। কিন্তু এ বার তাঁকে নিয়েই চরম দুশ্চিন্তায় তাঁর দেশের বোর্ড। তিনি মুস্তাফিজুর রহমান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুন ২০১৬ ১৬:৫২
Share:

তাঁর কাটারের আঘাতে বিপর্যস্ত বিশ্বের তাবড় ব্যাটসম্যান। আইপিএলে সানরাইজার্সকে চ্যাম্পিয়ন করার পিছনে তাঁর অবদান যথেষ্ট। কিন্তু এ বার তাঁকে নিয়েই চরম দুশ্চিন্তায় তাঁর দেশের বোর্ড। তিনি মুস্তাফিজুর রহমান। অতিরিক্ত ক্রিকেট তাঁর কেরিয়ারের চরম ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করছেন বাংলাদেশের জাতীয় দলের ফিজিও বাইজিদুল ইসলাম।

Advertisement

এক প্রশ্নের উত্তরে বাইজিদুল বলেন, “শেষ দু’মাসে ১৯টি ম্যাচ খেলেছেন মুস্তাফিজুর। চোট থেকে ফিরেই এতগুলো ম্যাচ খেলা কিন্তু ওর শরীরের পক্ষে ভাল নয়। এখনই হয়ত তেমন কিছু হবে না, কিন্তু শরীরকে সঠিক বিশ্রাম না দিলে বড় সমস্যা হবে ওর। তবে এটা ঠিক যে, অতিরিক্ত ক্রিকেট ক্ষতি করছে মুস্তাফিজুরের।”

সবেমাত্র শেষ হয়েছে আইপিএল। দিন কয়েক পরেই কাউন্টি খেলতে ফিজ উড়ে যাবেন ইংল্যান্ড। সেখানে সাসেক্সের হয়ে খেলবেন তিনি। তবে ফিজের আদৌ কাউন্টি খেলা হবে কি না, তা পুরোপুরি নির্ভর করছে বিসিবির উপর। বাইজিদুলের কথায়, “আমরা ওঁর শারীরিক পরীক্ষা নেব। যদি তাতে মুস্তাফিজুর পাস করে, তবেই ওকে কাউন্টি খেলার অনুমতি দেওয়া হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন