Neeraj Chopra

Neeraj Chopra: বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট, কমনওয়েলথ গেমসে অনিশ্চিত নীরজ

বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পেলেন নীরজ। কুঁচকিতে যন্ত্রণা হচ্ছে তাঁর। সোমবার সকালে চিকিৎসকরা নীরজের কুঁচকির চোট পরীক্ষা করবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৫:৩২
Share:

কমনওয়েলথ গেমসে অনিশ্চিত নীরজ। ছবি: রয়টার্স

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জয়ের আনন্দের মধ্যেই আশঙ্কা তৈরি হল নীরজ চোপড়াকে নিয়ে। চোটের জন্য তিনি অনিশ্চিত আসন্ন কমনওয়েলথ গেমসে।

Advertisement

বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট পেয়েছেন নীরজ। ফাইনালের পর নিজেই জানিয়েছেন, জ্যাভলিন ছুড়তে বেশ কষ্ট হয়েছে তাঁর। দৌড়তে গেলেই যন্ত্রণা হয়েছে। চোট নিয়ে ঝুঁকি নিতে চান না। চিকিৎসকদের পরামর্শ নিয়েই কমনওয়েলথ গেমসে খেলার সিদ্ধান্ত নেবেন।

নীরজ জানিয়েছেন বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালের পঞ্চম এবং ষষ্ঠ প্রচেষ্টায় নিজের একশো শতাংশ দিতে পারেননি। চতুর্থ প্রচেষ্টার সময়ই কুঁচকতে যন্ত্রণা অনুভব করেন। যদিও সেই প্রচেষ্টাতেই ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছুড়ে রুপো জিতেছেন নীরজ।

Advertisement

২৮ জুলাই থেকে শুরু হবে কমনওয়েলথ গেমস। সেই প্রতিযোগিতাতেও পুরুষদের জ্যাভলিনে সোনা জয়ের অন্যতম দাবিদার নীরজ। তিনি পারবেন বার্মিংহ্যাম গেমসে ভারতের প্রতিনিধিত্ব করতে। নীরজ বলেছেন, ‘‘সোমবার সকালে পরীক্ষা করানোর পর বুঝতে পারব চোট কতটা গুরুতর। আশা করব এই চোটটা কমনওয়েলথ গেমসে নামার পথে বাধা হবে না। ফাইনালে চতুর্থ বার জ্যাভলিন ছোড়ার সময়ই টের পাই কুঁচকিতে বেশ যন্ত্রণা হচ্ছে। পরের দু’বার নিজের সেরাটা দিতেই পারিনি। তবে আমি ফলাফলে খুশি। এটা একটা নতুন শিক্ষা আমার কাছে। নতুন অভিজ্ঞতা হল।’’

চোটের জন্য নীরজ কমনওয়েলথ গেমসে অংশ নিতে না পারলে, তা হবে ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। চিকিৎসকরা নীরজের চোট পরীক্ষা করার পরেই জানা যাবে, তিনি বার্মিংহ্যাম যেতে পারবেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন