probable eleven

দলে তিন কিপার? নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০তে কেমন দল নামাতে পারেন রোহিত

জয় এসেছে একদিনের সিরিজে। কম-বেশ রান পেয়েছেন প্রায় প্রত্যেক ব্যাটসম্যানই। ফর্মে রয়েছেন বোলাররাও। এই অবস্থায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে নামছেন বিরাট-বিহীন ভারত। দলে ধোনি ছাড়াও থাকতে পারেন ঋষভ পন্থ-কার্তিক। দেখে নেওয়া যাক, কেমন প্রথম একাদশ নামাতে পারে ভারত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১০:২৫
Share:
০১ ১২

জয় এসেছে একদিনের সিরিজে। কম-বেশ রান পেয়েছেন প্রায় প্রত্যেক ব্যাটসম্যানই। ফর্মে রয়েছেন বোলাররাও। এই অবস্থায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে নামছেন বিরাট-বিহীন ভারত। দলে ধোনি ছাড়াও থাকতে পারেন ঋষভ পন্থ-কার্তিক। দেখে নেওয়া যাক, কেমন প্রথম একাদশ নামাতে পারে ভারত।

০২ ১২

শিখর ধওয়ন: ফর্মে রয়েছেন ভারতের এই বাঁহাতি ওপেনার। যদিও ধারাবাহিকতার বড্ড অভাব। দ্রুত রান তোলার ক্ষেত্রে তাঁর বিকল্প কম আছেন।

Advertisement
০৩ ১২

রোহিত শর্মা: বিরাট কোহালি না থাকায় দলের নেতৃত্বে রয়েছেন রোহিত। চলতি সফরে ভালই ফর্মে রয়েছেন। কম ওভারের ক্রিকেটে দলের অন্যতম সেরা ক্রিকেটার। ধারাবাহিকতার অভাব আছে রোহিতেরও। তবে যে দিন রান করেন সে দিন রাজার মতোই।

০৪ ১২

ঋষভ পন্থ: কোহালি না থাকায় সুযোগ পেতে পারেন। সে ক্ষেত্রে তিন নম্বরে নামতে পারেন ঋষভ। অল্প সংখ্যক ম্যাচ খেললেও নজর কেড়েছেন এই বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

০৫ ১২

এমএস ধোনি: ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন। আর উইকেটের পিছনে ধোনি থাকা মানে দলের অনেক সমস্যার সমাধান। চার নম্বরে নামবেন ধোনিই।

০৬ ১২

দীনেশ কার্তিক: কুড়ি ওভারের ক্রিকেটে কার্তিক ক্রমেই অসাধারণ হয়ে উঠছেন। ফিনিশার হিসেবে কার্তিকের বিকল্প এই মুহূর্তে দলে খুবই কম জনই আছেন।

০৭ ১২

ক্রুণাল পাণ্ড্য: অলরাউন্ডার হিসেবে দলে থাকতে পারেন। মিডল অর্ডার শক্তিশালী হবে। পাশাপাশি স্পিন বোলিং আক্রমণও জোর পাবে।

০৮ ১২

হার্দিক পাণ্ড্য: শাস্তি থেকে ফিরেই প্রমাণ দিয়েছেন দলের পক্ষে কতটা অপরিহার্য। শেষ এক দিনের ম্যাচে বুঝিয়ে দিয়েছেন তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন। বল-ব্যাটের পাশাপাশি বাড়তি পাওনা হার্দিকের ফিল্ডিং দক্ষতা।

০৯ ১২

ভুবনেশ্বর কুমার: দলের এক নম্বর পেস বোলার। বুমরা-শামিরা না থাকায় দলের পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ড সফরেও সফল হচ্ছেন। এখন দেখার কুড়ি ওভারের ম্যাচে কেমন থাকে ভুবির দাপট।

১০ ১২

কুলদীপ যাদব: ভারতীয় স্পিন আক্রমণের স্তম্ভ। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের মাটিতেও চলছে কুলদীপ ম্যাজিক। কুলদীপকে সামলানো কিউইদের কাছে বড় চ্যালেঞ্জ।

১১ ১২

যুজবেন্দ্র চহাল: কিউইদের আতঙ্কের আর এক কারণ। বিশ্ব ক্রিকেটে অন্যতম বিস্ময় চহাল। কুল-চা জুটিকে ঘিরে করে অনেক আশা ভারতের।

১২ ১২

সিদ্ধার্থ কল: সুযোগ পেতে পারেন তরুণ এই পেসারটি। চলতি সফরে ভারতীয় পেস বোলারদের দাপট চোখে পড়েছে। রীতিমতো সমীহ আদায় করে নিয়েছে ভারতীয় পেস আক্রমণ। এখন দেখার কল সফল হন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement