Pakistan Cricket Board

Pakistan Cricket: বিরিয়ানির গুরুপাকে পাক ক্রিকেট, না হওয়া সিরিজে নিরাপত্তারক্ষীদের খাইয়ে গচ্চা ২৭ লক্ষ টাকা

বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এখন আট দিনে বিরিয়ানির জন্য ২৭ লক্ষ টাকা গুনতে হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১১:২৬
Share:

আট দিন ধরে যারা বিরিয়ানি পাঠিয়েছে তারা এখন ২৭ লক্ষ টাকার বিল ধরিয়েছে পাক বোর্ডকে।

সিরিজে একটি বলও খেলা হয়নি। নিরাপত্তা বিঘ্নিত হতে পারে বলে পাকিস্তান সফর শুরু না করেই দেশে ফিরে গিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এমনিতেই বিপুল আর্থিক ক্ষতির সামনে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ক্ষতিতে যোগ হল ২৭ লক্ষ টাকা।

Advertisement

না হওয়া ওই সিরিজে নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁদের বিরিয়ানি খাওয়াতে আট দিনে পিসিবি-র ২৭ লক্ষ টাকা খরচ হয়েছে। ইসলামাবাদ এবং রাওয়ালপিণ্ডিতে ক্রিকেটারদের নিরাপত্তার দায়িত্বে পাঁচজন এসপি ও এসএসপি-সহ ৫০০-রও বেশি পুলিশকর্মী ছিলেন। তাঁদের জন্য দিনে দু’বার করে বিরিয়ানি আসে। আট দিন ধরে যারা বিরিয়ানি পাঠিয়েছে তারা এখন ২৭ লক্ষ টাকার বিল ধরিয়েছে পাক বোর্ডকে।

পাকিস্তানে গিয়ে নিউজিল্যান্ডের তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু গত শুক্রবার টসের ঠিক আগে নিউজিল্যান্ড জানায়, পাকিস্তানে নিরাপত্তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। নিউজিল্যান্ড সঙ্গে সঙ্গে দেশে ফিরে আসে। এরপর ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফর বাতিল করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন