Pakistan

বিশাল রানে হার, তবুও সন্তুষ্ট পাকিস্তান কোচ মিসবা

বাবর আজম, ইমাম-উল-হক, শাদাব খানদের চোটও পাকিস্তানের হারের বড় কারণ বলে মনে করছেন মিসবা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ২২:৫৫
Share:

হারের পরেও সন্তুষ্ট পাকিস্তান কোচ। ছবি: সোশ্যাল মিডিয়া

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০১ রানে হারতে হয়েছে প্রথম টেস্টে। তবু দলের পারফর্ম্যান্সে হতাশ নন পাকিস্তান দলের কোচ মিসবা উল হক। তাঁর মতে পাকিস্তান ক্রিকেটারদের মন এবং শরীর দুটোই ক্লান্ত। তা নিয়েও যে ক্রিকেট খেলেছে তারা, তাতে খুশি মিসবা।

Advertisement

নিউজিল্যান্ড সফরে প্রথম টেস্টেই হারতে হয়েছে পাকিস্তানকে। তবে সফর শুরুর আগে একাধিক ক্রিকেটারের করোনা সংক্রমণ হওয়ায় বার বার বিপর্যস্ত হতে হয়েছে তাঁদের। নিউজিল্যান্ড বোর্ডের তরফে পাকিস্তানকে সতর্কও করে দেওয়া হয়েছিল বেশ কড়া ভাষায়, করোনা বিধি না মানার জন্য। কোচ মিসবা বলেন, “বুঝতে হবে আমরা বেশ কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি নিউজিল্যান্ডে। ১৪ দিনের কোয়রান্টিন কাটিয়ে ক্লান্ত শরীর এবং মন নিয়ে টি২০ এবং টেস্ট সিরিজে খেলেছে ক্রিকেটাররা। অনেক কিছু পেয়েছি আমরা এই সিরিজ থেকে।”

কোয়রান্টিনে থাকার সময় ঠিক ভাবে অনুশীলনের সুযোগও পায়নি পাকিস্তানের ক্রিকেটাররা। সেই কথাও মনে করিয়ে দিয়েছেন মিসবা। তিনি বলেন, “টি২০ সিরিজের আগে মাত্র ৬ দিন পেয়েছিল ওরা নিজেদের তৈরি করতে। সব বাধা পেরিয়ে তারা সেটা করেছে। আমার মনে হয় টি২০ সিরিজে আমরা ভাল খেলেছি। ছোট ছোট কিছু ভুল না করলে সিরিজ জিততেও পারতাম।”

Advertisement

আরও পড়ুন: নতুন বছরেই নেটে রোহিত, প্রস্তুতি শুরু তৃতীয় টেস্টের

আরও পড়ুন: উমেশের বদলে নটরাজন, শেষ ২ টেস্টের দল ঘোষণা ভারতের

বাবর আজম, ইমাম-উল-হক, শাদাব খানদের চোটও পাকিস্তানের হারের বড় কারণ বলে মনে করছেন মিসবা। তবে নতুন ক্রিকেটারদের প্রতি আশা রাখছেন তিনি। মিসবা বলেন, “আব্দুল্লাহ শাফিক, হায়দার, খুসদিলদের মতো দারুণ কিছু ক্রিকেটার রয়েছে। সময়ের সঙ্গে তারা ভাল খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন