Pakistan Hockey Federation

১২ মাস বেতন দিতে পারেনি ঋণ জর্জরিত পাকিস্তান! দীর্ঘ অপেক্ষার পর ইস্তফা হকি কোচের

সিনিয়র হকি দলের বিদেশি কোচের অভিযোগে অস্বস্তিতে পাকিস্তান হকি ফেডারেশন। পরিস্থিতি সামলাতে দ্রুত সব বকেয়া মিটিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৬:৪২
Share:

১২ মাস বেতন না পেয়ে ইস্তফা দিলেন পাকিস্তানের বিদেশি হকি কোচ। ছবি: টুইটার।

গত বছর পাকিস্তান হকি দলের দায়িত্ব নিয়েছিলেন নেদারল্যান্ডসের কোচ সিগফ্রাইড আইকম্যান। বছর ঘুরতে না ঘুরতেই ইস্তফা দিলেন তিনি। অভিযোগ, তাঁকে ১২ মাস বেতন দেয়নি পাকিস্তানের হকি সংস্থা। ইস্তফা দেওয়ার কথা সমাজমাধ্যমে জানিয়েছেন আইকম্যান।

Advertisement

ঠিক মতো বেতন না পাওয়ায় গত বছর শেষ দিকে দেশে ফিরে গিয়েছিলেন পাকিস্তানের জাতীয় হকি দলের কোচ। তখনই পাকিস্তানের হকি কর্তাদের জানিয়ে দিয়েছিলেন, আর কাজ করতে চান না। তাঁর বকেয়া বেতন দিয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু পাকিস্তানের হকি সংস্থা আইকম্যানের বকেয়া বেতন দেননি। টানা ১২ মাস বেতন না পেয়ে শেষ পর্যন্ত ইস্তফা দিলেন তিনি। পাকিস্তান হকি ফেডারেশনকে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন নেদারল্যান্ডসের কোচ।

আইকম্যান দায়িত্ব ছাড়লেও জুনিয়র দলের কোচের দায়িত্ব পালন করছেন নেদারল্যান্ডসেরই রোল্যান্ট অল্টম্যানস। রবিবার রাতে তিনি দল নিয়ে জুনিয়র এশিয়া কাপ খেলতে মাসকট যাচ্ছেন।

Advertisement

সমাজমাধ্যমে আইকম্যান বেতন না পাওয়ার বিষয়টি উল্লেখ করায় অস্বস্তিতে পাকিস্তান হকি ফেডারেশন। সংস্থার পক্ষ থেকে আশ্বাস দিয়ে বলা হয়েছে, পদত্যাগী কোচের সমস্ত বকেয়া দ্রুত মিটিয়ে দেওয়া হবে। নিয়মিত বেতন দেওয়া হবে অল্টম্যানসকেও। পাকিস্তান হকি ফেডারেশনের পক্ষে জানানো হয়েছে, সংস্থার নির্বাচন এবং নিয়ম সংক্রান্ত কিছু সমস্যার জন্য নিয়মিত বেতন দেওয়া যায়নি সিনিয়র দলের বিদেশি কোচকে। সংস্থার আর্থিক সমস্যাকেও অন্যতম কারণ হিসাবে বলা হয়েছে।

পাকিস্তান হকি ফেডারেশনের এক কর্তা বলেছেন, ‘‘আর্থিক সঙ্কট রয়েছে আমাদের। ওমানে জুনিয়র দল পাঠানো হয়েছে স্পনসরদের কাছ থেকে টাকা নিয়ে। ব্যক্তিগত ভাবেও অনেকে সাহায্য করেছেন দল পাঠানোর জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন