cricket

ব্যাট করার পক্ষে বেশ কঠিন পিচ, বললেন মায়াঙ্ক

ব্যাট করা সহজ ছিল না সেই সময়। পিচে আর্দ্রতাও ছিল যথেষ্ট।

Advertisement

সংবাদ সংস্থা

কিংসটন শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৯ ১৫:১৫
Share:

দ্বিতীয় ম্যাচে রান পেলেন মায়াঙ্ক। ছবি: এএফপি

প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে অর্ধশতরান করলেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। প্রথম দিনের শেষে ভারতের রান পাঁচ উইকেট হারিয়ে ২৬৪। কিংসটনের সাবাইনা পার্কের সেই ম্যাচে শুরুতে ওপেনার লোকেশ রাহুল এবং চেতেশ্বর পূজারা ফিরে গেলেও অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন মায়াঙ্ক।

Advertisement

বিরাটের সঙ্গে তিনি ৬৯ রানের একটি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়েন। দিনের শেষে মায়াঙ্ক বলেন, “দিনের শুরুতে বল নড়াচড়া করছিল। রোচ এবং হোল্ডার দারুণ জায়গায় রাখছিলও বলটাকে। ব্যাট করা সহজ ছিল না সেই সময়। পিচে আর্দ্রতাও ছিল যথেষ্ট।” ক্যারিবিয়ান অধিনায়কের প্রশংসা করে মায়াঙ্ক বলেন, “দারুণ বল করছিল হোল্ডার। লাইন লেন্থ দারুণ ছিল। আর হোল্ডার তো খুব একটা লুজ বল দেয়ও না। শুরুর দিকে তিন-চার ওভার মেডেনও দেয়। তাই চাপ ছিল সব সময়ই।”

মায়াঙ্কের মতে, এই পিচে নবাগত রাহকিম এবং হোল্ডারদের সামলে মাত্র পাঁচ উইকেট হারিয়ে ভাল জায়গায় আছে ভারত। ছ’ফুট চার ইঞ্চির রাহকিম কর্নওয়াল অন্য স্পিনারদের থেকে বেশি বাউন্স পায় বলে মত মায়াঙ্কের। এর ফলে রাহকিমকে খেলা কঠিন হয়ে যাচ্ছে। রাহকিমের লাইন লেন্থেরও প্রশংসা করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: পন্থ ও বিহারীর ব্যাটে বড় রানের স্বপ্ন দেখছে ভারত

৯৯ বলে ৫৫ রানের ইনিংসে মাত্র পাঁচটি চার মেরেছেন মায়াঙ্ক। এর থেকেই বোঝা যায় সিঙ্গলস নিয়েই ইনিংস গড়েন তিনি। পিচে আর্দ্রতা থাকায় বল যেমন সুইং করছিল তেমনই টার্ন পাচ্ছিলেন কর্নওয়াল। যার ফলে রান তুলতে বেশ খাটতে হয় ভারতীয় ব্যাটসম্যানদের। যদিও পরের দিকে পিচ অনেকটাই সোজা হয়ে যায় বলে মনে করেন ভারতীয় ওপেনার।

আরও পড়ুন: আপাতত খেলবেন না, ধোনি নাকি বলে রেখেছেন বোর্ডকে

দিনের শেষে ক্রিজে রয়েছেন গত ম্যাচে নার্ভাস নাইনটিজে আউট হওয়া হনুমা বিহারী (৪২ নটআউট) এবং ঋষভ পন্থ (২৭ নটআউট)। দ্বিতীয় দিনের শুরুতেও তাঁদের সমস্যায় ফেলতে পারেন হোল্ডাররা। সেই আক্রমণ সামলে বড় রান তুলতে চাইবে ভারত। ভারতের নতুন প্রজন্ম সেই কাজে কতটা সফল হতে পারে সেই দিকেই নজর থাকবে ভারতীয় ক্রিকেট সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন