Rashid Khan

আইপিএল নিলামে সবচেয়ে বেশি দাম পেতে পারেন যাঁরা

১০ বছর পেরিয়ে ১১ বছরে পা রাখছে এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)। আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতি দল সর্বাধিক ৫ জন করে ক্রিকেটারকে রেখে দিতে পেরেছে। ফলে নিলামের জন্য দুর্দান্ত সব ক্রিকেটারকে পাওয়া যাচ্ছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৮ ১৭:২৪
Share:
০১ ০৮

রশিদ খান: আফগানিস্তানের এই স্পিনার শেষ আইপিএলে চমকে দিয়েছেন। প্লেঅফে সানরাইজার্সকে ওঠানোর পিছনে তাঁর অবদান ছিল অনেকটাই। নিলামে ভাল দাম পেতে পারেন তিনি।

০২ ০৮

ক্রিস লিন: অস্ট্রেলিয়ার এই বিধ্বংসী ওপেনারকে এবারে ছেড়ে দিয়েছে নাইট রাইডার্স। কাঁধের চোটে গত আইপিএলকে মাঝপথেই ছেড়ে যেতে হয়েছিল লিনকে। বাউন্ডারি লাইনে লিনের মতো ফিল্ডার খুব কমই দেখা যায়।

Advertisement
০৩ ০৮

কলিন মুনরো: নিউজিল্যান্ডের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটার কলিন মুনরো। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে এক মাত্র মুনরোরই তিনটি শতরান আছে। আসন্ন নিলামে কলিনের যে দাম চড়বে তা এক প্রকার নিশ্চিত।

০৪ ০৮

এভিন লিউয়িস: কম সময়ের মধ্যে টি২০ সার্কিটে বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছেন ওয়েস্ট ইন্ডিজের এভিন। ইতিমধ্যে তাঁর নামের পাশে দু’টি আন্তর্জাতি টি২০ শতরান আছে। নিলামে নজর থাকবে লিউয়িসের দিকেও।

০৫ ০৮

বেন স্টোকস: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার বেনের গত আইপিএলে দাম উঠেছিল ১৪.৫ কোটি। গত আইপিএলে পুণেকে বেশ কিছু ম্যাচ একার হাতে জিতিয়েছিলেন বেন।

০৬ ০৮

ক্রুনাল পাণ্ড্য: গত কয়েক মরসুমে মুম্বই ইন্ডিয়ন্সের সমর্থকদের মুখে মুখে ক্রুনালের নাম। ভাই হার্দিককে ধরে রাখলেও ক্রুনাল পাণ্ড্যকে ছেড়ে দিয়েছে নীতা অম্বানির দল। একাদশ আইপিএল-এর নিলামে অলরাউন্ডার হিসেবে ক্রুণালকে দলে পেতে ঝঁপাবে বহু দলই। ফলে সদ্য বিবাহিত ক্রুণালের দাম যে বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

০৭ ০৮

লোকেশ রাহুল: কাঁধের চোটে গত মরসুমের আইপিএলে খেলতে পারেননি রাহুল। তবে গত মরসুমে না খেললেও চলতি মরসুমে দুর্দান্ত ফর্মে থাকা রাহুল যে কোনও দলের বড় ভরসা হয়ে উঠতে পারেন।

০৮ ০৮

যুজবেন্দ্র চাহাল: বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার যুজবেন্দ্র। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে বহু ম্যাচে নিজের ভেল্কি দেখিয়েছেন এই স্পিনার। আশ্চর্যজনক ভাবে চাহালকে ধরে রাখেনি আরসিবি। নিলামে চাহালের চড়া দাম উঠবে তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement