india australia

বাদ রোহিত-অশ্বিন, দেখে নিন দ্বিতীয় টেস্টের সম্ভাব্য একাদশ

কে থাকবেন দলে আর কে পড়বেন বাদ, জল্পনা তা নিয়েই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ১২:০০
Share:
০১ ১২

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে জিতেছে ভারত। অ্যাডিলেডের মাটিতে এ সত্যিই ঐতিহাসিক জয়। কাল থেকে শুরু দ্বিতীয় টেস্ট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পারথের এই টেস্টে কোন ১১ জন নামতে পারেন মাঠে?

০২ ১২

শুরুটা করবেন লোকেশ রাহুলই।প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে লোকেশ রাহুল করেন ৪৪ রান। শুরুটা ভাল হওয়ায় ভারতের মনোবল বেড়ে গিয়েছিল।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করার কথা মুরলী বিজয়ের। প্রথম টেস্টে ভাল খেলতে পারেননি। তবে রাহুলের সঙ্গে জুটিটা মন্দ নয়। ক্রিজে ছিলেন অনেকক্ষণ।

০৪ ১২

চেতেশ্বর পূজারা। প্রথম টেস্ট জয়ের অন্যতম ভূমিকা ছিল এই ব্যাটসম্যানেরই।প্রথম ইনিংসে ২৪৬ বলে করেন ১২৩ রান। দ্বিতীয় ইনিংসে ২০৪ বলে করেন ৭১ রান।

০৫ ১২

চার নম্বরে নামবেন ক্যাপ্টেন বিরাট কোহালি। প্রথম টেস্টে মাত্র ৩৭ রান করেছেন বিরাট। তবে ব্যাট হাতে নিলে প্রতিপক্ষের বোলারদের মনে কাঁপন ধরাবেন তিনি। এমনটাই আশা করা যাচ্ছে।

০৬ ১২

অজিঙ্ক রাহানে নামতে পারেন পাঁচ নম্বরে। প্রথম টেস্টে ক্রিজে ছিলেন অনেকক্ষণ। দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ৭০ রান এসেছে তাঁর হাত ধরে।

০৭ ১২

ছয় নম্বরে রোহিত শর্মা থাকেন সাধারণত। তবে রোহিত চোটের জন্য দলের বাইরে থাকছেন। সেক্ষেত্রে হনুমা বিহারী দলে জায়গা পেতে পারেন।

০৮ ১২

ঋষভ পন্থ: উইকেটরক্ষক হিসেবে দুই ইনিংস মিলিয়ে ১১ ক্যাচ ধরলেন তিনি। যার সুবাদে পন্থ জায়গা করে নিলেন ইংল্যান্ডের উইকেটকিপার জ্যাক রাসেল ও দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক এবি ডি’ভিলিয়ার্সের সঙ্গে একই বন্ধনীতে। দ্বিতীয় টেস্টে সাত নম্বরে নামার কথা তাঁর।

০৯ ১২

স্পিনের ভেল্কি দেখানো হবে না রবিচন্দ্রন অশ্বিনের। চোটের জন্য দলের বাইরে থাকছেন তিনি। তাঁর বদলে রবীন্দ্র জাডেজা খেলবেন বলেই মনে করা হচ্ছে।

১০ ১২

ইশান্ত শর্মা: প্রথমেই অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে দিয়েছিলেন প্যাভিলিয়নে। সবমিলিয়ে প্রথম টেস্টে তিনটি উইকেট ছিল ডান হাতি ফাস্ট মিডিয়াম পেসার ইশান্তের দখলে। ইশান্তের দলে থাকার সম্ভাবনা প্রবল।

১১ ১২

যশপ্রীত বুমরা: বুমরার গতি ভয় ধরিয়েছে ট্রাভিস, শন মার্শদের মনে। প্রথম টেস্টে ৬টি উইকেট ছিল বুমরার দখলে।

১২ ১২

প্রথম টেস্টে ক্যাপ্টেন ভরসা রেখেছিলেন মহম্মদ শামির উপরে। শামির থাকার কথা ১১ নম্বরে। সব মিলিয়ে অ্যাডিলেড টেস্টে পাঁচটি উইকেট ছিল শামির দখলে। দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ সময়ে কাজে এসেছে ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার শামির দুরন্ত গতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement