ধোনির চিন্তা বাড়াচ্ছে বোলাররা, রোহিত বিব্রত কেক আক্রমণে

মরাঠা ডার্বির আগে দুই শিবির দুই মেজাজে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০১৬ ০৩:০৮
Share:

-টিম ধোনিকে (ডান দিকে) টক্কর দেওয়ার আগের দিন জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত শর্মা।

রোহিত শর্মার পাড়ায় গিয়ে তাঁর দলকে হারিয়ে এসেছিলেন এমএস ধোনি।

Advertisement

এ বার ধোনির পাড়ায় গিয়ে কি তাঁদের হারিয়ে বদলা নিতে পারবেন রোহিতরা?

রবিবারের মারাঠা ডার্বি মুম্বইয়ের কাছে তাই ‘বদলার ম্যাচ’। আর ধোনির রাইজিং পুণে সুপারজায়ান্টসের কাছে আইপিএল নাইনে বেঁচে থাকার একটা সুযোগ।

Advertisement

ম্যাচ শুরুর আগে স্বাভাবিক ভাবে দুই টিমের অন্দরমহলে দুই মেজাজ।

এক দিকে আগের রাতে শেষ মুহূর্তে হেরে হোটেলবন্দি হয়ে থাকা ধোনিবাহিনী। অন্য দিকে রোহিত শর্মার জন্মদিন নিয়ে মেতে থাকা মুম্বই শিবির।

চব্বিশ ঘণ্টা পরে যে একটা হাড্ডাহাড্ডি ম্যাচ খেলতে নামছে দুই দল, পুণের এমসিএ স্টেডিয়ামে উঁকিঝুঁকি মারলেও তা বোঝার উপায় নেই।

শনিবার বিকেলে মাঠে প্র্যাকটিসের আগে মুম্বই ক্যাপ্টেনের জন্মদিন পালন হল জমিয়ে। রোহিত যথারীতি কেক কাটার পর যখন সতীর্থদের অভিনন্দন নিচ্ছেন, তখন হঠাৎ এক খাবলা কেক নিয়ে তাঁর মুখে মাখিয়ে দিলেন হরভজন।

রোহিত ভাজ্জিকে আটকাবেন কী করে? তাঁকে তো পিছন থেকে জাপটে ধরে ছিলেন দীর্ঘকায় কায়রন পোলার্ড। রোহিতের মুখ যখন কেকে ভরপুর, তখন ছাড়া পেলেন তিনি। হার্দিক পাণ্ড্য এ বার পাস থেকে বাকি কেকটুকুও ক্যাপ্টেনের মুখে মাখাতে গেলে তাঁর দিকে তেড়ে যান রোহিত। অবশ্য কেক হাতে!

শেষ পর্যন্ত রোহিত নিজেকে বিরত করার পর তাঁর হাতে সতীর্থদের সই করা একটা স্মারক তুলে দেন হরভজন। শোনা গেল, হোটেলে গিয়ে নাকি আর এক প্রস্থ কেক কেটেছেন বার্থডে বয়। এই কেকটা হোটেলের পক্ষ থেকে দেওয়া। রাতে আবার স্পেশাল ডিনার।

এ দিন ফ্যানদের উদ্দেশ্যে নিজের হাতে একটা চিঠি লিখে তা নিজের টুইটারে পোস্টও করেন রোহিত। তাতে লেখা, ‘‘ভাল, খারাপ সব সময় তোমরা আমার পাশে থেকেছ। শুধু আজ নয়, সারা বছর ধরে তোমরা আমার প্রতি যে ভাবে শুভেচ্ছা জানিয়েছ, আমি মুগ্ধ। আমি আজ যা, তা তোমাদের জন্যই। সবাইকে অন্তর থেকে ধন্যবাদ।’’

বিপক্ষ শিবিরে যেখানে খুশির হাওয়া, সেখানে ঘরের মাঠে খেলতে নামার আগেও কেমন যেন বিমর্ষ ধোনির দল। শুক্রবার রাতে গুজরাত লায়ন্সের কাছে জয়ের দোরগোড়ায় এসেও যে ভাবে হেরেছে পুণে, তার পর বেশ চিন্তায় ধোনি। শুক্রবার ম্যাচ খেলেছেন বলে এ দিন কোনও প্র্যাকটিস ছিল না। ম্যাচগুলোর মাঝখানে এত কম সময়। এই ব্যাপারটাই ভাবিয়ে তুলেছে পুণের ক্যাপ্টেনকে।

নতুন বলে বোলিং নিয়ে অবশ্য আরও বেশি চিন্তা তাঁর। আগের রাতে হারের পর ধোনি বলেন, ‘‘নতুন বলে আমাদের আরও ভাল বোলিং করতে হবে। না হলে ভাল ফল পাওয়া যাবে না। এর আগে আমরা পাঁচ বোলার, ছয় বোলার কম্বিনেশন নিয়ে খেলেছি। তবু তা কাজে লাগেনি। আমাদের আসলে অনেক কিছু মেরামত করতে হবে। যার জন্য অন্তত একটা বড় ব্রেক দরকার। সেটাই পাচ্ছি না। এই ত্রুটিগুলো ঠিকমতো মেরামত না হলে আমাদের জয়ে ফেরা কঠিন হবে।’’

তিন সপ্তাহ আগে এ বারের আইপিএলের প্রথম দিনই মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে অভিযান শুরু করেছিল ব্র্যান্ড নিউ ফ্র্যাঞ্চাইজি পুণে সুপারজায়ান্টস। ২১ দিন পর এখন তাঁরা দুশ্চিন্তায়, নক আউটে যেতে পারবে কি না। আইপিএল এ রকমই খুব কম সময়ে অনেক কিছু বদলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন