Ravi Shastri

Team India: আসতে পারেন দ্রাবিড়, টি২০ বিশ্বকাপের পরেই কি ভেঙে যাচ্ছে কোহলী-শাস্ত্রী জুটি

অক্টোবর, নভেম্বরে টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। তার পরেই শেষ হয়ে যাচ্ছে শাস্ত্রীদের চুক্তির মেয়াদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৩:০৮
Share:

টি২০ বিশ্বকাপের পর বদলে যেতে ভারতীয় দলের প্রশিক্ষক।

ভারতের প্রশিক্ষক হিসেবে দ্বিতীয় পর্ব চলছে রবি শাস্ত্রীর। টি২০ বিশ্বকাপের পর সেই পর্বে ইতি টানার ইঙ্গিত দিলেন তিনি। শাস্ত্রীর সঙ্গে সরে যেতে পারেন ভরত অরুণ, বিক্রম রাঠৌররাও। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্টে তেমনই ইঙ্গিত।

অক্টোবর, নভেম্বরে টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। তার পরেই শেষ হয়ে যাচ্ছে শাস্ত্রীদের চুক্তির মেয়াদ। শোনা যাচ্ছে সেই মেয়াদ আর বাড়াতে রাজি নন ভারতীয় প্রশিক্ষকরা। ২০১৪ সালে প্রথম বার ভারতীয় দলের প্রশিক্ষক হিসেবে যোগ দেন শাস্ত্রী। আট মাসের জন্য প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৭ সালে ফের প্রশিক্ষক হিসেবে নিয়ে আসা হয় তাঁকে। ২০২১ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয় তাঁর সঙ্গে।

Advertisement

শাস্ত্রী জাতীয় দলের দায়িত্বে আর থাকতে রাজি নন বলে জানিয়েছে ওই সংবাদমাধ্যম। ভরত, বিক্রমরা আইপিএল দলগুলির সঙ্গে কথা বলতে শুরু করেছে বলেও জানা গিয়েছে।

শাস্ত্রীদের প্রশিক্ষণে ভারতীয় দল বিশ্বকাপ বা টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো বড় প্রতিযোগিতা জিততে না পারলেও অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজে জয় পেয়েছে। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে সাফল্য পেয়েছে ভারত।

Advertisement

শাস্ত্রীরা সরে যাওয়ার খবর সামনে আসতেই জল্পনা শুরু হয়ে গিয়েছে ভারতের পরবর্তী প্রশিক্ষক নিয়ে। রাহুল দ্রাবিড়ের নাম সবার আগে উঠে আসছে এই তালিকায়। শ্রীলঙ্কা সফরে শিখর ধবনদের প্রশিক্ষকের দায়িত্ব সামলেছেন তিনি। শাস্ত্রীর পরিবর্তে তাঁকেই দেখতে চাইছেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন