UEFA Champions League

চেলসির বিরুদ্ধে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল রিয়াল মাদ্রিদ

প্রথমার্ধেই টিমো ভার্নারের গোলে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ম্যাসন মাউন্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৫:৪৩
Share:

উল্লসিত চেলসির ফুটবলাররা টুইটার

ঘরের মাঠে চেলসির বিরুদ্ধে পিছিয়ে থেকে ড্র করার পর লন্ডনে গিয়ে ভাল কিছু করে দেখাতে হত রিয়াল মাদ্রিদকে। তবে তা হয়নি। উল্টে ০-২ গোলে হেরে যেতে হল সের্খিও র‍্যামোসদের। দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে গেল চেলসি। তাদের প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

প্রথমার্ধেই টিমো ভার্নারের গোলে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ম্যাসন মাউন্ট। ২৮ মিনিটে কন্তের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে এগিয়ে যান হাভার্টজ। তাঁর চিপ ক্রসবারে লেগে ফিরলে হেড করে ফিরতি বল জালে জড়িয়ে দেন ভার্নার। তবে আরও বড় ব্যবধানে জিততে পারত চেলসি। পাল্টা আক্রমণে ভর করেই গোটা ম্যাচে ঝড় তোলে তারা। একের পর এক পাস খেললেও গোলের দরজা খুলতে ব্যর্থ হয় জিনেদিন জিদানের ছেলেরা। প্রথম গোলের কিছু সময় আগে ভার্নারের বল গোলে পাঠালেও অফ সাইডের জন্য তা বাতিল হয়। প্রথম দশ মিনিটে কিছুটা প্রাধান্য রাখলেও ম্যাচ যত গড়াতে থাকে ততই খেলা থেকে হারিয়ে যায় রিয়াল। টনি খুশের শট বাছান মেন্ডি। অন্যদিকে আন্তনিয়ো রুডিগারের শট ঝাঁপিয়ে বাঁচান রিয়াল গোলরক্ষক কোর্তোয়া।

বিরতির পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠে চেলসি। একের পর এক আক্রমণ করতে থাকে রিয়ালের গোল লক্ষ্য করে। ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটে রিয়ালের কফিনে শেষ পেরেক পুঁতে দেন ম্যাশন মাউন্ট। পরিবর্ত হিসেবে নামা ক্রিশ্চিয়ান পুলিসিচের বাড়ান বল থেকে গোল করে যান মাউন্ট।

Advertisement

২৯ মে সিটির বিরুদ্ধে ইস্তাম্বুলে ফাইনাল খেলতে নামবে চেলসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন