Roger Federer

লেভার কাপে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিলেন ফেডেরার

২০ গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের বিদায় যে রকম ভেবেছিলেন ভক্তরা সে রকম অবশ্য হয়নি। লেভার কাপে তাঁর দল টিম ইউরোপ হেরে যায় টিম ওয়ার্ল্ডের কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ০৭:১২
Share:

আলোচনায়: ভ্যাঙ্কুভারে অন্য ভূমিকায় হয়তো রজার। ফাইল চিত্র।

রজার ফেডেরার আগেই ঘোষণা করে দিয়েছিলেন ২০২২ লেভার কাপই তাঁর শেষ এটিপি প্রতিযোগিতা হবে। কিন্তু লন্ডনে পেশাদার প্রতিযোগিতা থেকে বিদায় নেওয়ার সময় ফেডেরার ইঙ্গিত দেন ২০২৩ লেভার কাপে তিনি ফিরতে পারেন। যা হবে ভ্যাঙ্কুভার-এ।

Advertisement

২০ গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের বিদায় যে রকম ভেবেছিলেন ভক্তরা সে রকম অবশ্য হয়নি। লেভার কাপে তাঁর দল টিম ইউরোপ হেরে যায় টিম ওয়ার্ল্ডের কাছে। টিম ইউরোপের ফেডেরার এবং রাফায়েল নাদালের বিখ্যাত জুটি যা ‘‘ফেডাল’’ নামে পরিচিত, হেরে যায়। ওই ম্যাচের পরে তাঁর পরিবারের সদস্য এবং সতীর্থরা কান্নায় ভেঙে পড়েন। এর পরে আবেগরুদ্ধ ফেডেরার তাঁর ভক্তদের বিদায়ী বার্তা দেন, ‘‘এই মুহূর্তটার জন্য আমার কিছুই আগে থেকে লেখা ছিল না। দারুণ একটা সময় কাটালাম।’’ এর পরে টেনিস সার্কিটে সক্রিয় না থাকলেও ভ্যাঙ্কুভারে ফেরার কথা জানান ৪১ বছর বয়সি ফেডেরার। তিনি বলেছেন, ‘‘আমি আগামী বছর আবার ফিরতে চাই এই প্রতিযোগিতায়।’’

লেভার কাপে এ বারও জেতার দৌড়ে সবাই এগিয়ে রেখেছিলেন টিম ইউরোপকেই। কিন্তু টিম ওয়ার্ল্ডের ফেলিক্স অগার আলিয়াসিমে এবং জ্যাক সক রবিবার প্রথম ডাবলসে জেতেন। এর পরে আলিয়াসিমে হারিয়ে দেন জোকোভিচকে। শেষে টিয়াফো দুরন্ত জয় পান স্টেফানোস চিচিপাসের কাছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন