Scott Neville

ব্রিসবেনে রাহানেদের কাছে অজিদের হারের ধাক্কা গোয়ায় বসে খেলেন স্কট নেভিল!

সোমবার রাত পর্যন্ত বেশ রাজার হালে গোয়ার হোটেল হিল্টনে ঘুরে বেড়াচ্ছিলেন। ছুড়ে দিতেন ভারতীয় ফুটবলারদের উদ্দেশে টিকা টিপ্পনী। তবে মঙ্গলবার টেস্ট সিরিজ হারতেই চুপসে গেলেন স্কট নেভিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ২২:৪৩
Share:

ভারতীয় সতীর্থদের স্লেজিং হজম করলেন স্কট নেভিল ফাইল চিত্র

সোমবার রাত পর্যন্ত বেশ রাজার হালে গোয়ার হোটেল হিল্টনে ঘুরে বেড়াচ্ছিলেন। ছুড়ে দিতেন ভারতীয় ফুটবলারদের উদ্দেশে টিকা টিপ্পনী। তবে মঙ্গলবার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারতেই চুপসে গেলেন স্কট নেভিল। তিনি নাকি ঘরের বাইরেই বেরোতে চাইছিলেন না। কারণ, দেবজিৎ, রফিক, শেহনাজরা ওঁকে পেলেই যে স্লেজিং শুরু করে দেবে। হলও তাই। সুদূর গাব্বায় ৩২ বছর পরে টেস্ট হার ও একইসঙ্গে সিরিজ খোয়ানো। সেই আচঁ এসসি ইস্টবেঙ্গলের টিম হোটেলেও পড়ল। সতীর্থদের কাছে চোখা চোখা স্লেজিং হজম করলেন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার নেভিল।

অজি টি-টিয়েন্টি স্পেশালিস্ট অ্যান্ড্রু টাই আবার নেভিলের ‘বেস্ট ফ্রেন্ড’। গ্লেন ম্যাকগ্রা ওঁর আইডল। ম্যাকগ্রাকে দেখে ছোটবেলা থেকে জোরে বোলার হতে চেয়েছিলেন। এহেন স্কট বেশ মজা করে বললেন, ‘‘শুধু অস্ট্রেলিয়া নয়। আমার কাছে ব্রিটেনের পাসপোর্টও আছে। তাই এখন থেকে আমি ইংল্যান্ডের সাপোর্টার।’’

Advertisement

গাব্বাতেই ওঁর বাড়ি। তাই ব্রিসবেনের অবস্থা জানার জন্য স্ত্রী-কে সোমবার রাতেও অনেকবার ফোন করেন স্কট। ‘‘সেই ১৯৮৮ থেকে গাব্বায় আমাদের রেকর্ড অক্ষত ছিল। তাই টেস্ট ও সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী ছিলাম। কিন্তু কি আর করা যাবে। ভারতীয় দল অসাধারণ পারফরম্যান্স করেছে। এত চোট-আঘাত, বিরাট কোহালির অনুপস্থিতিতেও এমন দাপুটে জয়। অনেকদিন মনে থাকবে।’’

পেশাদার ফুটবলার হলেও ক্রিকেটের খোঁজ খবর রাখেন। সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষণের বড় ভক্ত। ভারত ও অস্ট্রেলিয়া ক্রিকেটের যে ফরম্যাটেই মুখোমুখি হোক, ম্যাচ দেখতে বসে পড়েন স্কট। ভবিষ্যতেও সেটা করবেন। তা যতই ওঁর দল হারলে সতীর্থরা স্লেজিং করুক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন