Sports News

আইপিএল নিলামে ফ্র্যাঞ্চাইজিদের নজরে এক আফগান

আইপিএল-এর ইতিহাসে এই প্রথম। খেলতে আসছেন পাঁচজন আফগানিস্তানের ক্রিকেটার। একজন ইউএই-র। কিন্তু সবাইকে ছাপিয়ে ফ্র্যা়ঞ্চাইজিদের সবার নজরে একজনই। তিনি হার্ড হিটার উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ। গত বছরের বিশ্বকাপ টি২০ থেকেই নজরে রয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৭ ২১:০৭
Share:

মহম্মদ শাহজাদ। ছবি: সংগৃহীত।

আইপিএল-এর ইতিহাসে এই প্রথম। খেলতে আসছেন পাঁচজন আফগানিস্তানের ক্রিকেটার। একজন ইউএই-র। কিন্তু সবাইকে ছাপিয়ে ফ্র্যা়ঞ্চাইজিদের সবার নজরে একজনই। তিনি হার্ড হিটার উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ। গত বছরের বিশ্বকাপ টি২০ থেকেই নজরে রয়েছেন তিনি। তিনি ছাড়া এই তালিকায় রয়েছেন, ব্যাটসম্যান আসগার স্তানিকঝাই, পেসার দউলত জাদরানস অল-রাউন্ডার মহম্মদ নবি ও বোলার রশিদ খান আরমান। এ ছাড়া থাকছেন ভারতীয় বংশোদ্ভুত ইউএই-র ক্রিকেটার চিরাগ সুরি। যাঁদের ঘিরে আইপিএল নিলামের আগে অনেক জল্পনা।

Advertisement

আরও খবর: অনুশীলন ম্যাচ নয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রমাণের মঞ্চ হার্দিকদের

ভারত-আফগানিস্তানের ক্রিকেট সম্পর্কের কারণেই বিশ্ব মানের এই লিগে খেলার সুযোগ পাচ্ছেন শাহজাদরা। শাহজাদের বেস প্রাইস ৫০ লাখ ও জারদানের ৩০ লাখ। আফগানিস্তান প্লেয়ারদের মধ্যে শাহজাদই সব থেকে বড় নাম। তারকার তকমা একমাত্র দেওয়া যেতে পারে তাঁকেই। ৫৫টি টি২০ আন্তর্জাতিক ম্যাচে শাহজাদের স্ট্রাইক রেট ১৩৬। যেখানে তাঁর ব্যাট থেকে এসেছে একটি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন