বিসিসিআই থেকে পদত্যাগ শশাঙ্ক মনোহরের

শেষ পর্যন্ত বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদ ছাড়লেন শশাঙ্ক মনোহর। ৫৮ বছরের মনোহর জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন। এটা ছিল তাঁর দ্বিতীয় বার বোর্ডের পদে আসা। আইসিসি-তে বোর্ডের প্রতিনিধিত্বও করছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মে ২০১৬ ১৬:৫২
Share:

শেষ পর্যন্ত বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদ ছাড়লেন শশাঙ্ক মনোহর। ৫৮ বছরের মনোহর জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন। এটা ছিল তাঁর দ্বিতীয় বার বোর্ডের পদে আসা। আইসিসি-তে বোর্ডের প্রতিনিধিত্বও করছেন তিনি। তিনি এক পদ এক নীতিতে বিশ্বাস করেন। মানে, বোর্ডে থাকলে শুধু বোর্ডে, না হলে শুধু আইসিসিতেই থাকতে হবে। এমন অবস্থায় তিনি যে বোর্ডের পদ ছাড়বেন সেটা আগে থেকেই বোঝা যাচ্ছিল। যদিও সাম্প্রতিক অতীতে শ্রীনিবাসনকে দেখা গিয়েছে একাধিক পদে থাকতে।

Advertisement

এখন প্রশ্ন হল ভারতীয় ক্রিকেট বোর্ডের হাল কে ধরবেন? নতুন প্রেসিডেন্ট হিসেবেই বা কে আসবেন? নিরঙ্কুশ সমর্থন নিয়েই বোর্ডের পদে এসেছিলেন শশাঙ্ক। এমন অবস্থায় বোর্ডের হাতে আর কোনও বিকল্প নেই। আইসিসিতে যাওয়া ছাড়াও বোর্ড বনাম লোঢা কমিশনের লড়াইয়েও চূড়ান্ত বিব্রত ছিলেন তিনি। তাতে যে ভাবে বোর্ডের ভাবমূর্তি নষ্ট হচ্ছে সেটাও মানতে পারছিলেন না। বিসিসিআই-এর সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জেনারেল বডি ও আইসিসিতে বিসিসিআই-এর প্রতিনিধির পদ থেকেও সরে দাঁড়ালেন তিনি। সচিব অনুরাগ ঠাকুরকে চিঠিতে এমনটাই জানিয়েছেন তিনি।

আরও খবর

Advertisement

ক্যাপ্টেন ধোনির ভবিষ্যত নিয়ে এবার প্রশ্ন তুললেন সৌরভ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন