Shoaib Akhtar

‘নেতৃত্ব থেকে সরানো উচিত সরফরাজকে’

লিগ তালিকায় ১১ পয়েন্টে শেষ করে পাকিস্তান। নিউজিল্যান্ডেরও পয়েন্ট ছিল ১১। রান রেট ভাল থাকায় শেষ চারে পৌঁছয় কিউয়িরা।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ২০:০৪
Share:

অধিনায়ক সরফরাজকে আর চান না পাকিস্তানের প্রাক্তনরা। —ফাইল চিত্র।

সরফরাজ আহমেদকে ক্যাপ্টেন হিসেবে আর দেখতে চান না পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। বিশ্বকাপ চলাকালীনই সরফরাজের সমালোচনা করেছিলেন শোয়েব। ভারতের কাছে হারের পরে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেছিলেন, ভারতের বিরুদ্ধে মাথা খাটিয়ে নেতৃত্ব করেননি সরফরাজ।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১০৫ রানে মুড়িয়ে গিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচের পরে শোয়েব সরফরাজের তীব্র সমালোচনা করেছিলেন। বিশ্বকাপ শেষ। পাকিস্তান শেষ চারেও পৌঁছতে পারেনি। ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘‘সরফরাজের উইকেট কিপিং এবং ব্যাটিং দক্ষতাকে কাজে লাগানো উচিত। কিন্তু, নেতা হিসেবে ওকে ব্যবহার করা ঠিক হবে না। কোনও ফরম্যাটেই সরফরাজকে ক্যাপ্টেন করা উচিত নয়।’’

লিগ তালিকায় ১১ পয়েন্টে শেষ করে পাকিস্তান। নিউজিল্যান্ডেরও পয়েন্ট ছিল ১১। রান রেট ভাল থাকায় শেষ চারে পৌঁছয় কিউয়িরা। সরফরাজকে যদি নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়, তা হলে কে হবেন পাকিস্তানের ক্যাপ্টেন? শোয়েব আখতার বলেন, ‘‘ওয়ানডে ও টি টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানকে নেতৃত্ব দিক হ্যারিস সোহেল। টেস্ট ক্রিকেটে বাবর আজমকে পরীক্ষা করে দেখা যেতে পারে। ওর প্রতি শুভেচ্ছা রইল। অনেক রান করেছে বাবর।’’

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপে হারের যন্ত্রণা এখনও মেনে নিতে পারিনি, বলছেন বিরাট

আরও পড়ুন: ভারতের পরবর্তী ফিল্ডিং কোচ হচ্ছেন জন্টি রোডস?

পাক-প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি জানিয়েছেন, পাকিস্তান ক্রিকেট দলকে তিনি বিশ্বের সেরা বানাতে চান। পরের বিশ্বকাপে অন্য এক পাকিস্তান দলকে দেখা যাবে বলেই প্রতিশ্রুতি দিয়েছেন ১৯৯২ সালের বিশ্বজয়ী অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন