• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপে হারের যন্ত্রণা এখনও মেনে নিতে পারিনি, বলছেন বিরাট

kohli
হতাশা কাটিয়ে উঠতে বদ্ধপরিকর কোহালি। ছবি: এএফপি

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ক্ষতে এখনও প্রলেপ পড়েনি। মেগা টুর্নামেন্টের পরে বিশ্রামের খুব বেশি সময়ও পায়নি বিরাট কোহালির ভারত। এর মধ্যেই আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেমে পড়ছে ভারত। ক্যারিবিয়ান সিরিজে তিনটি টি টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

ক্রিস গেলের দেশের বিরুদ্ধে নামার আগে একটি ইংরেজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে কোহালি জানান, নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া এখনও মেনে নিতে পারেননি তিনি। কোহালি বলেন, “এই বিপর্যয়ের সময়টা আমাকে অনেক কিছু শিখিয়েছে। এক জন সঠিক মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতেও সাহায্য করেছে এইকঠিন সময়। আমি বুঝতে পেরেছি, এই কঠিন সময় থেকে ঘুরে দাঁড়ানো সাফল্যের থেকেও অনেক বড় ব্যাপার।”

এখানেই শেষ নয়। কোহালি আরও বলেন,“আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা একটা দল হঠাৎ করেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে আত্মবিশ্বাসও ভেঙে চুরমার হয়ে যায়। ভুল সবাই করে, সেই ভুল আবার শুধরেও নেওয়া যায়। কিন্তু,ভুল না করেও টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে, তা মেনে নেওয়া কঠিন হয়ে যায়।’’ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খুব বেশি ভুল করেনি ভারত। 

আরও পড়ুন: শুভমন গিল বাদ পড়ায় অবাক সৌরভ, ক্ষোভ উগরে দিলেন টুইটারে

আরও পড়ুন: বিশ্বকাপে নায়কদের ভিড়ে হারিয়ে যাওয়া পরাজিত নায়কদের একাদশ, দলে তিন ভারতীয়ও

কোহালিই বলেছিলেন, ৪৫ মিনিটের ব্যাটিং বিপর্যয়ের জন্য ম্যাচ হাতছাড়া হয়েছিল ভারতের। কিউয়িদের কাছে হারের পরে সতীর্থদের উদ্দেশে কী বলেছিলেন ভারত অধিনায়ক? কোহালি বলেন, “বিশ্বকাপ থেকে বিদায় নিলেও সতীর্থদের বলেছিলাম,তোমরা যেভাবে খেলেছ, তার জন্য গর্ব করো।’’ বিশ্বকাপ হারের শোক কাটিয়ে ওঠার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরকেই বেছে নিচ্ছেন কোহালি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন