• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের পরবর্তী ফিল্ডিং কোচ হচ্ছেন জন্টি রোডস?

jonty
ভারতের ফিল্ডিং কোচ হওয়ার অনুরোধ করেছেন জন্টি রোডস। ছবি: এএফপি।

ক্রিকেট মাঠে একসময়ে পাখি হয়ে উড়তেন তিনি। ফিল্ডিংকে অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস।টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ হওয়ার জন্য এ বার আবেদন করেছেন তিনি।

কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে রোডসের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে কোচিং করিয়েছেন তিনি। ভারতের ফিল্ডিং কোচ হওয়ার আবেদন করেছেন রোডস, এই খবর ছড়িয়ে পড়তেই ক্রিকেটবিশেষজ্ঞরা মনে করছেন, রোডস-ই ভারতের ফিল্ডিং কোচ হওয়ার দৌড়ে সবার আগে। কারণ তাঁর মতো ক্রিকেট ব্যক্তিত্বকে জাতীয় দলের ফিল্ডিং কোচ করা হলে উপকৃত হবেন ভারতীয় ক্রিকেটাররাই। ফিল্ডিং কোচ হিসেবে রোডস হেভিওয়েট প্রার্থীও।

আরও পড়ুন: ধোনির থেকে এখনও আমার অনেক কিছু শেখার আছে, বলছেন তরুণ বাঁ হাতি অলরাউন্ডার

আরও পড়ুন: বিশ্বকাপে হারের যন্ত্রণা এখনও মেনে নিতে পারিনি, বলছেন বিরাট

বিশ্বকাপের পরেই বর্তমান কোচ ও সাপোর্ট স্টাফদের কার্যকালের মেয়াদ ৪৫ দিন বাড়ানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে দল নিয়ে যাবেন রবি শাস্ত্রী। বাকি সাপোর্ট স্টাফরাও থাকবেন ক্যারিবিয়ান সফরে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পরেই নতুনহেড কোচ-সহ সাপোর্ট স্টাফদেরও বেছে নেওয়া হবে। নতুন হেড কোচ ও সাপোর্ট স্টাফের জন্য খোঁজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ফিল্ডিং কোচ বাছাইয়ের সময়ে বর্তমান ফিল্ডিং কোচ আর শ্রীধরের নাম বিবেচিত হবে। কিন্তু, কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি জন্টিকেই প্রাধান্য দেবেন বলে মনে করা হচ্ছে। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সব শর্ত পূরণ করতে পারলে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন, সেই দেওয়াললিখন স্পষ্ট বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন