icc cricket world cup 2019

মাঠে নামার জন্য মুখিয়ে স্মিথ ও ওয়ার্নার

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তন নিয়ে অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামতে চলেছে অস্ট্রেলিয়া

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ১৯:০৯
Share:

মাঠে নামার জন্য প্রস্তুত স্মিথ ও ওয়ার্নার । ছবি-এএফপি

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তন নিয়ে অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামতে চলেছে অস্ট্রেলিয়া। আর সেই ম্যাচে সব কিছু ছাপিয়ে আকর্ষণের কেন্দ্রে কেবল এই দু’জন।

Advertisement

বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর নির্বাসনে থাকার পর কিছু দিন আগেই মূল ক্রিকেটে ফিরে এসেছে এই দুই উল্লেখযোগ্য ব্যাটসম্যান। সম্প্রতি আইপিএলে সব থেকে বেশি রান করেছেন ওয়ার্নার। ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছেন স্মিথ। এ বার বিশ্বকাপে মূল ধারার ক্রিকেটে তাঁদের প্রত্যাবর্তন কেমন হয় তা দেখার জন্য উন্মুখ হয়ে রয়েছে ফ্যানেরা।

অন্য দিকে, অধিনায়ক অ্যারন ফিঞ্চও রানের খরা কাটিয়ে ফিরে এসেছে। এ ছাড়াও ম্যাক্সওয়েল, স্টার্ক, মার্শ, স্টোয়নিস যে কোনও সময় ম্যচ ঘুরিয়ে দিতে পারে। ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জিতে বাকি টিমের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

Advertisement

আরও পড়ুন: প্রায় সাড়ে ৭ ফুট লাফিয়ে স্টোকসের এই ক্যাচ কি বিশ্বসেরা? দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: বাদ মালিক-আফ্রিদি, রাসেলদের ঠেকাতে আমিরকে নামাচ্ছে পাকিস্তান

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে মাঠের ভেতরের সাথে সাথে মাঠের বাইরের চ্যালেঞ্জও সামলাতে হবে কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে দর্শকেরা ম্যাচ চলাকালীন তাঁদেরকে ‘চিটার’ বলে কটাক্ষ করে।

অবশ্য ওয়ার্নারের খেলা নিয়ে এখনও সংশয় দেখা দিয়েছে তাঁর চোটের কারণে। একান্তই ওয়ার্নার খেলতে না পারলে ওপেন করতে দেখা যাবে উসমান খোয়াজাকে। আফগানিস্তানের বোলিং বিভাগ পুরোটাই রশিদ খান এবং মহম্মদ নবি কেন্দ্রিক। অন্য দিকে, অস্ট্রেলিয়া মোট পাঁচ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন ও গত বারের চ্যাম্পিয়ন টিম তাই ষষ্ঠ বার বিশ্বকাপ জেতার জন্য তাঁদের মূল চালিকাশক্তি যে ওয়ার্নার এবং স্মিথ তা বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন