Usain Bolt

বোল্টের মতো বিদায় বেলায় 'বোল্ড' আরও কয়েকজন

বিদায় বেলায় ব্যর্থতা সঙ্গী করেই স্প্রিন্টকে বিদায় জানাতে হল বোল্টকে। তবে, তিনি শুধু একাই নন, জীবনের শেষ খেলায় ব্যর্থ হয়েছেন বহু সফল ক্রীড়াবিদই। আছেন বাংলার সৌরভও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ২০:৩০
Share:
০১ ০৫

ডন ব্র্যাডম্যান: ক্রিকেট ইতিহাসের এক নম্বর নাম ডন ব্র্যাডম্যান। টেস্টে ৯৯.৯৪ গড়ের মালিকও নিজের শেষ ম্যাচে শূন্য করেই প্যাভিলিয়নে ফিরেছিলেন।

০২ ০৫

জিনেদিন জিদান: নিজের গোটা ফুটবল কেরিয়ারে একের পর এক সফল্য পেয়েছেন এই ফরাসি তারকা। কিন্তু বিদায়টা মোটেও রাজকীয় ছিল না জিদানের জন্য। ২০০৬ বিশ্বকাপের ফাইনালে ইতালিয়ান ডিফেন্ডার মার্কো মাতেরাজ্জিকে ঢুঁসো মেরে লাল কার্ড দেখে মাঠ ছারতে হয়েছিল তাঁকে।

Advertisement
০৩ ০৫

সৌরভ গঙ্গোপাধ্যায়: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক বাংলার সৌরভ। নিজের গোটা কেরিয়ারে ভারতকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য। কিন্তু নিজের শেষ টেস্টের শেষ ইনিংসে শূন্য রান করে ডাগ আউটে ফিরতে হয়ে মহারাজকে।

০৪ ০৫

মাইক টাইসন: আধুনিক বক্সিংয়ে অন্যতম গুরুত্বপূর্ণ নাম মাইক টাইসন। কেরিয়ারে খেলেছেন ৫৮টি ফাইট। জিতেছেন ৫০টি এবং হেরেছেন ৬টি। ২টি অমীমাংশিত। কিন্তু শেষ ফাইটটা সুখের ছিল না মাইকের জন্য প্রতিপক্ষ হোলি ফিল্ডের কান কামড়ে নেওয়ায় ডিসকোয়ালিফাই করে দেওয়া হয় তাঁকে।

০৫ ০৫

ইউসেন বোল্ট: বোল্ট মানেই গতি। একটা সময় বিদ্যুতের ভোল্টের সঙ্গে তুলনা করা হত তাঁকে। গোটা কেরিয়ারে একের পর এক সোনা জিতেছেন। এখনও বিশ্বের দ্রুততম মানুষ তিনিই। তবে শেষ রেসে চোটের কারণে দৌড়ই শেষ করতে পারেননি এই স্প্রিন্টার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement