Table Tennis

Table Tennis: ভারতের টেবিল টেনিস কোচের পদ থেকে অপসারিত সৌম্যদীপ, দলে মণিকা

ভারতীয় দলের কোচ সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ আনেন মণিকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৭:২৩
Share:

সৌম্যদীপ রায় ও মণিকা বাত্রা ফাইল চিত্র

ভারতের টেবিল টেনিস কোচের পদ থেকে অপসারিত হলেন সৌম্যদীপ রায়। তিউনিশিয়া ওপেনে ভারতীয় দলের কোচ নিযুক্ত হলেন তপন চন্দ্র। দলে ফিরেছেন মণিকা বাত্রা। কোচ-সহ মোট ১১ জনের দলকে নিয়ে তিউনিশিয়া উড়ে যাচ্ছে ভারতের টিটি দল। টোকিয়ো অলিম্পিক্স থেকেই বিতর্কে জড়িয়ে ছিলেন সৌম্যদীপ ও মণিকা। মণিকার বিরুদ্ধে অভিযোগ ছিল। অলিম্পিক্সে কোচ সৌম্যদীপের পরামর্শ নিতে অস্বীকার করেছিলেন তিনি।

Advertisement

অলিম্পিক্স থেকে ফেরার পর এর কারণ জানাতে বলা হয় মণিকাকে। সেই চিঠির উত্তরে মণিকা বিস্ফোরক অভিযোগ সামনে আনেন। ভারতীয় দলের কোচ সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ আনেন তিনি। মণিকার আরও অভিযোগ ছিল, নিজের এক ছাত্রীকে অলিম্পিক্সে সুযোগ পাইয়ে দেওয়ার জন্য দোহায় মণিকাকে ম্যাচ ছাড়তে বলেছিলেন সৌম্যদীপ।

এরপর সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। যদিও সেই তদন্তের ফলাফল এখনও সামনে আসেনি। এর মধ্যেই এই বিতর্কের জল গড়িয়েছে আদালত পর্যন্ত। এর মাঝেই সৌম্যদীপের অপসারণ নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিল ভারতের টেবিল টেনিস অ্যাসোসিয়েশন।

Advertisement

আনন্দবাজার অনলাইনের তরফ থেকে সৌম্যদীপের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমার কাছে সরকারী ভাবে কিছু নথি বা তথ্য এসে পৌঁছয়নি। তাই এখনই কিছু বলতে পারছি না।’’ রবিবার থেকে তিউনিশিয়ায় শুরু হচ্ছে এই প্রতিযোগিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন