Sourav Ganguly

বসবে আরও দুটো স্টেন্ট, পরামর্শ নেওয়া হতে পারে চিকিৎসক দেবী শেঠির

সকালেই হাসপাতালে সৌরভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সিপিএম নেতা এবং শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ১৪:১৪
Share:

—ফাইল চিত্র

রাতে ভাত, ডাল, সবজি এবং কাস্টার্ড খেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর শরীরের সমস্ত মাপকাঠিও ঠিক রয়েছে। রবিবার রাতের মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। হাসপাতাল সূত্রে আরও জানানো হয়েছে, সৌরভের বাইপাস অস্ত্রোপচার করা হবে না। শনিবার একটি স্টেন্ট বসানো হয়েছিল। আরও দুটো স্টেন্ট বসানো হবে। যে ধমনীতে বেশি ব্লকেজ ছিল তা এখন পুরোপুরি মুক্ত। চিকিৎসকদের সঙ্গে সহযোগিতা করছেন তিনি। গল্পও করেছেন।

Advertisement

সকালেই হাসপাতালে সৌরভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সিপিএম নেতা এবং শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য। সৌরভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মন্ত্রী অরুপ বিশ্বাস এবং কংগ্রেসের রাজ্য সভার সদস্য প্রদীপ ভট্টাচার্যও।

দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ ভর্তি রয়েছেন, তাদের তরফে জানানো হয়েছে এক মাসের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন সৌরভ। রবিবার সকালে জানানো হয়েছিল রাতে ভাল ঘুমিয়েছেন তিনি। গায়ে জ্বরও নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। সৌরভের অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। আপাতত আর শ্বাসকষ্টের সমস্যা নেই। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক। আগামী দু’দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাঁকে। সূত্রের খবর, চিকিৎসক দেবী শেঠির পরামর্শ নেওয়া হতে পারে।

Advertisement

আরও পড়ুন: সৌরভ: কী হয়েছিল, কেন হয়েছিল​

শনিবার সকালে শরীরচর্চা করার সময় আচমকাই বুকে এবং পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন