Bhuvneshwar Kumar

লক্ষ্য শুধুই টি২০? টেস্ট খেলতে নাকি আগ্রহী নন ভুবনেশ্বর কুমার

ইশান্ত শর্মা, মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরা এই মুহূর্তে ভারতীয় টেস্ট দলের নিয়মিত পেসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৬:২৬
Share:

ভুবেনশ্বর কুমার। —ফাইল চিত্র

ভুবেনশ্বর কুমারের টেস্ট খেলার কোনও ইচ্ছে নেই বলে জানাচ্ছে একাধিক রিপোর্ট। সেই জন্যই নাকি ইংল্যান্ড সফরকারি দলে রাখা হয়নি তাঁকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য অনেকেই মনে করছিলেন ভুবনেশ্বর কুমারকে প্রয়োজন। ইংল্যান্ডের অবহাওয়াতে তাঁর মতো সুইং বোলার দলে থাকলে লাভ হবে ভারতেরই। কিন্তু ভুবি নাকি টেস্ট খেলতেই চান না। ভারতীয় পেসার নিজে যদিও এই বিষয়ে কিছু বলেননি।

Advertisement

২০১৪ সালের ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে বল হাতে ১৯টি উইকেট নিয়েছিলেন ভুবনেশ্বর। ৩টি অর্ধশতরানও করেছিলেন তিনি। সেই কথা মাথায় রেখেই তাঁকে দলে চাইছিলেন অনেকে। এক সূত্রের দাবি, ‘ভুবেনশ্বর টেস্ট খেলতে চায় না। দূরেই থাকে ও সেখান থেকে। সত্যি বলতে একদিনের ক্রিকেট নিয়েও খুব একটা আগ্রহী নয় ও। এটা ভারতীয় দলের বড় ক্ষতি, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। ইংল্যান্ডে ওকে প্রয়োজন ছিল’।

ইশান্ত শর্মা, মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরা এই মুহূর্তে ভারতীয় টেস্ট দলের নিয়মিত পেসার। ইশান্ত এবং শামি চোটপ্রবণ। সেই জায়গায় রয়েছেন উমেশ যাদব। মহম্মদ সিরাজদের মতো তরুণ পেসাররাও রয়েছেন। ভুবনেশ্বরের ২১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে। ৬৩টি উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন ৫৫২ রান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন