ICC

ম্যাচ গড়াপেটায় আইসিসির তদন্তজালে শ্রীলঙ্কার তিন ক্রিকেটার

কিন্তু এই তিন ক্রিকেটার প্রাক্তন নাকি বর্তমান, সেই বিষয়ে চুপ থেকেছেন ক্রীড়ামন্ত্রী। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে অবশ্য জানানো হয়েছে যে বর্তমান দলের কোনও ক্রিকেটার জড়িত নয় ম্যাচ-গড়াপেটার সঙ্গে।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ০৪ জুন ২০২০ ১৩:৫৪
Share:

বর্তমান শ্রীলঙ্কা দলের কেউ গড়াপেটায় জড়িত নন, সাফ জানিয়ে দিল বোর্ড। ছবি: রয়টার্স।

ম্যাচ গড়াপেটার অভিযোগে শ্রীলঙ্কার অন্তত তিন জন ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ঘটনার কথা স্বীকার করে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ডুলাস আলাহাপেরুমা বলেছেন, “ক্রীড়া ক্ষেত্রে শৃঙ্খলা ও চারিত্রিক সততা কমে যাওয়ায় আমরা দুঃখিত।”

Advertisement

কিন্তু এই তিন ক্রিকেটার প্রাক্তন নাকি বর্তমান, সেই বিষয়ে চুপ থেকেছেন তিনি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে অবশ্য জানানো হয়েছে যে বর্তমান দলের কোনও ক্রিকেটার জড়িত নয় ম্যাচ-গড়াপেটার সঙ্গে। এক বিবৃতিতে বোর্ডের তরফে জানানো হয়েছে, “আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি আইসিসি-র দুর্নীতি দমন শাখার যে তদন্তের কথা ক্রীড়ামন্ত্রী বলেছেন, তা শ্রীলঙ্কার তিন জন প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে হচ্ছে। বর্তমান জাতীয় দলের কোনও ক্রিকেটারের বিরুদ্ধে তা হচ্ছে না।”

আরও পড়ুন: নিয়ম ভেঙে সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে বিতর্কে হার্দিক​

Advertisement

আরও পড়ুন: সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের, জিজ্ঞাসাবাদও করা হল শোয়েব আখতারকে

দেশের তিন ক্রিকেটারের বিরুদ্ধে যখন চলছে ম্যাচ গড়াপেটার তদন্ত, তখন শ্রীলঙ্কার পেসার শেহান মাদুশঙ্কার বিরুদ্ধে উঠেছে ড্রাগ নেওয়ার অভিযোগ। গত সপ্তাহে শ্রীলঙ্কার পুলিশ হেরোইন পাচারের জন্য আটক করেছিল এই পেসারকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সঙ্গে সঙ্গে তাঁর সঙ্গে চুক্তি বাতিল করে দিয়েছে। সেই ব্যাপারে ক্রীড়ামন্ত্রী বলেছেন, “ওর প্রতি দেশের অনেক প্রত্যাশা রয়েছে। তাই এই ঘটনা খুব দুঃখের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন