Cricket

পাকিস্তানের বিরুদ্ধে রান না পেয়ে নিজেকে এই রকম শাস্তি দিলেন স্টিভ স্মিথ!

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের ঘনিষ্ঠ মহল জানাচ্ছে, স্মিথ এমনই। সেঞ্চুরি করলেন তিনি শান্ত থাকেন, খুশি হন। নিজেকে উপহার দেন।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রিসবেন শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৯ ১৫:২৫
Share:

রান না পাওয়ায় অচেনা এক স্মিথকে আবিষ্কার করল ক্রিকেটবিশ্ব। ছবি— এপি।

আইসিসি-র বিচারে টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিনি এক নম্বরে। সেই স্টিভ স্মিথ পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে সফল না হওয়ায় নিজেকে শাস্তি দিলেন।

Advertisement

গাব্বায় প্রথম টেস্টের শেষে টিম বাস ধরেননি স্মিথ। পরিবর্তে তিনি গাব্বা স্টেডিয়াম থেকে ৩ কিলোমিটার পথ দৌড়ে টিম হোটেলে ফেরেন। ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় এই ভাবে তিনি নিজেকে শাস্তি দিয়েছেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের ঘনিষ্ঠ মহল জানাচ্ছে, স্মিথ এমনই। সেঞ্চুরি করলেন তিনি শান্ত থাকেন, খুশি হন। নিজেকে উপহার দেন। আর রান না পেলেই বিভিন্ন ভাবে নিজেকে শাস্তি দেন। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে অজি তারকা বলেন, “রান না পেলে আমি দৌড়তে শুরু করে দিই বা জিমে গিয়ে ঘাম ঝরাই।’’

Advertisement

আরও পড়ুন: ধওয়নের চোট, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জাতীয় দলে ফিরলেন সঞ্জু স্যামসন

রান পেলে কী করেন স্মিথ? সাংবাদিকদের তিনি বলেন, ‘‘রান পেলে রাতে আমি নিজেকে চকোলেটের বড় বার উপহার দিয়ে থাকি।’’ স্মিথের কাছে সেঞ্চুরি হল পাশ মার্কস। সেঞ্চুরি পেলে তিনি খুশি। আর কোনও কারণে রান না পেলেই নিজেকে কঠিন শাস্তি দিতে পিছপা হন না।

বল বিকৃতি কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ ছিলেন স্মিথ। নির্বাসন কাটিয়ে ফেরার পরে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন তিনি। রানের প্রতি তাঁর কতটা খিদে, স্মিথের কথাতেই তার প্রমাণ মেলে।

আরও পড়ুন: ধোনিকে চাইল বাংলাদেশ বোর্ড, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন