• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধওয়নের চোট, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জাতীয় দলে ফিরলেন সঞ্জু স্যামসন

Sanju Samson
জাতীয় দলে সঞ্জু। ছবি— টুইটার।

বাংলাদেশের বিরুদ্ধে একটিও ম্যাচে সুযোগ না দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি টোয়েন্টির দল থেকে তাঁকে বাদ দেন জাতীয় নির্বাচকরা।

এই নিয়ে ক্রিকেটমহলের একাংশের অসন্তোষের মধ্যেই শিখর ধওয়নের চোট জাতীয় দলের বন্ধ হয়ে যাওয়া দরজা ফের খুলে দিল সঞ্জু স্যামসনের জন্য। হাঁটুতে চোটের জন্য দল থেকে ছিটকে গেলেন দিল্লির বাঁ হাতি ওপেনার। তাই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের দলে ডাকা হল স্যামসনকে।

ইডেন টেস্টের আগে কলকাতায় নির্বাচকরা ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছিলেন। ৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ। ধওয়নের হাঁটুর চোট সারতে বেশ কয়েক দিন সময় লাগবে বলে জানিয়েছেন চিকিত্সকরা। ফলে আসন্ন টি টোয়েন্টি সিরিজে নামার কোনও সম্ভাবনাই নেই অভিজ্ঞ ধওয়নের। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দিল্লি-মহারাষ্ট্র ম্যাচ চলাকালীন শরীর ছুড়ে বল ধরতে গিয়ে বাঁ পায়ের হাঁটুতে গভীর ক্ষত তৈরি হয় ধওয়নের। তাঁর জায়গায় নির্বাচকরা স্যামসনের নাম ঘোষণা করেন। কেইরন পোলার্ডদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ১৫ ডিসেম্বর থেকে। ফলে পুরোদস্তুর সুস্থ হয়ে ওঠার জন্য বেশ কিছুটা সময় এখনও হাতে পাচ্ছেন ধওয়ন। 

আরও পড়ুন: ধোনিকে চাইল বাংলাদেশ বোর্ড, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই

ঘরোয়া সিরিজে বেশ ভাল পারফরম্যান্স করায় বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন স্যামসন। একটি ম্যাচও খেলার সুযোগ না পাওয়া সঞ্জুকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলেই রাখেননি নির্বাচকরা। তাঁদের এই সিদ্ধান্ত ভাল ভাবে মেনে নিতে পারেননি লোকসভার সাংসদ শশী তারুর। সোশ্যাল মিডিয়ায় নির্বাচকদের সমালোচনা করে তিনি লিখেছিলেন, ‘কোনও সুযোগ না পেয়ে সঞ্জু স্যামসনকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত অত্যন্ত হতাশাজনক। তিনটি টি টোয়েন্টিতে জল বইতে দেখা গিয়েছে ওকে। ওর ব্যাটিং দক্ষতার কি পরীক্ষা নেওয়া হল?’

তারুরের সেই টুইটের সঙ্গে সহমত পোষণ করে হরভজন সিংহ হ্যাশ ট্যাগে লেখেন, ‘নির্বাচক কমিটি পরিবর্তনের দরকার রয়েছে। নির্বাচক প্যানেলে অভিজ্ঞ লোকের দরকার। আশা রাখি, সৌরভ গঙ্গোপাধ্যায় ব্যাপরাটা নিয়ে ভাবনাচিন্তা করবেন।’

সঞ্জুকে নিয়ে গণমাধ্যমে কালি খরচ হওয়ার পরেই ‘কহানি মে টুইস্ট’। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে ডাক পেলেন স্যামসন। 

আরও পড়ুন: তুমি বিরক্ত কেন? মেয়ে সানার প্রশ্নের জবাবে সৌরভ বললেন…, বাবা-মেয়ের খুনসুটি ছড়িয়ে পড়ল নেট-দুনিয়ায়

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন