India

অস্ট্রেলিয়া দলের কোন হার এখনও হজম করতে পারছেন না স্টিভ ওয়

ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পর তিন মাসের বেশি সময় কেটে গেলেও যন্ত্রণা পাচ্ছেন ১৯৯৯ সালের অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৮:৩৮
Share:

ভারতের বিরুদ্ধে হারের জ্বালা এখনও ভুলতে পারেননি স্টিভ ওয়। ফাইল চিত্র

অজিঙ্ক রহাণের ভারতের কাছে টেস্ট সিরিজ হারের ক্ষত টিম পেন ভুলতে পেরেছেন কিনা জানা নেই। তবে সেই হারের জ্বালা এখনও ভুলতে পারেননি স্টিভ ওয়। তাই সেই সিরিজ হারের পর তিন মাসের বেশি সময় কেটে গেলেও যন্ত্রণা পাচ্ছেন ১৯৯৯ সালের অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। প্রকাশ্যে টিম পেনের অধিনায়কত্ব নিয়ে কড়া ভাষায় মন্তব্য করলেন স্টিভ ওয়।

Advertisement

অ্যাডিলেডে প্রথম টেস্টে জিতে সিরিজে এগিয়ে গেলেও ২-১ ব্যবধানে জিতেছিল টিম ইন্ডিয়া। সেই সিরিজ হারের কারণ নিয়ে প্রশ্ন করা হলে ‘রোড টু অ্যাশেজ’ নামক একটি পডকাস্ট অনুষ্ঠানে স্টিভ ওয় সটান বলেন, “টিম পেন তুমি মাঠের বাইরে অনেক কিছু পরিকল্পনা কর। সাজঘরে সারাক্ষণ আলোচনা করে যাও। কিন্তু তোমার দল মাঠে নামলে আগের মতো অস্ট্রেলিয়াকে কিন্তু দেখতে পাচ্ছি না। বিপক্ষকে জব্দ করার জন্য তোমার কাছে ‘প্ল্যান-বি’ কিংবা ‘প্ল্যান-সি’ নেই। তোমার অধিনায়কত্ব থেকে নতুন কিছু খুঁজে পাই না।”

তবে এখানেই থেমে না থেকে স্টিভ ওয় আরও বলেন, “ভারতের কাছে সিরিজ হার অস্ট্রেলিয়ার এই সাজঘরে বড় ধাক্কা দেবে। আমার ধারণা টিম পেনের দল অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে যাওয়ার জন্য লজ্জার হার হজম করতে হয়েছে।”

Advertisement

যদিও আসন্ন অ্যাশেজের জন্য টিম পেনকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন