Tokyo Olympics

জাপানের ৮০ শতাংশ মানুষ অলিম্পিক্স আয়োজনের বিরুদ্ধে!

কিয়োডো নিউজ এজেন্সি জানিয়েছে, দেশ জুড়ে মোট ১০৪১ জনকে এই ব্যাপারে জানতে চাওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

টোকিয়ো শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ২০:৩৮
Share:

টোকিয়ো অলিম্পিক্স নিয়ে অনিশ্চয়তা থাকছেই। —ফাইল চিত্র।

অলিম্পিক্স হোক, সেটা চাইছেন না জাপানের অধিকাংশ মানুষ। জনমত সমীক্ষায় উঠে এল এমনই এক তথ্য।

Advertisement

করোনা অতিমারি নিয়ে এখনও ভুগছে জাপান। কোভিডের তৃতীয় ওয়েভে নাজেহাল দেশ। এই পরিস্থিতিতে জনমত সমীক্ষায় দেখা গিয়েছে সেই দেশের ৮০ শতাংশ মানুষ অলিম্পিক্স আয়োজনের বিরোধী। কিয়োডো নামের নিউজ এজেন্সি এর আগে গত ৬ ডিসেম্বর জনমত সমীক্ষা করেছিল। তাতে দেখা গিয়েছিল যে ৬০ শতাংশ মানুষ অলিম্পিক্স আয়োজনের বিরোধী। সেই সংখ্যাই জানুয়ারিতে বেড়ে দাঁড়িয়েছে ৮০ শতাংশ।কিয়োডো নিউজ এজেন্সি জানিয়েছে, দেশ জুড়ে মোট ১০৪১ জনের কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হয়েছে। এর মধ্যে ৩৫ শতাংশ মানুষ বলেছেন যে তাঁরা একেবারে অলিম্পিক্স বাতিলের পক্ষে। আর ৪৫ শতাংশ মানুষ বলেছেন যে তাঁরা আরও একবার অলিম্পিক্স পিছিয়ে দেওয়ার পক্ষে।

আরও পড়ুন: ১৫০ দিনের কোয়রান্টিন সহজ নয়, ভারতীয় দলের পাশে দাঁড়ালেন গাওস্কর​

Advertisement

আরও পড়ুন: ব্রিসবেন টেস্ট শেষ হলেই চাই ফেরার ব্যবস্থা, জানিয়ে দিল বিসিসিআই​

তবে টোকিয়ো অলিম্পিক্সের আয়োজকরা একেবারেই প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার পক্ষপাতী নন। বৃহত্তর টোকিয়োয় যতই জরুরি অবস্থা থাক, তাঁরা অলিম্পিক্স নির্দিষ্ট সময়েই হবে বলে জানিয়েছেন। প্রধানমন্ত্রী সুগাও এই সপ্তাহেই নিরাপদ ও সুরক্ষিত অলিম্পিক্স হবে বলে আশ্বস্ত করেছেন। তাঁর মতে, ফেব্রুয়ারির শেষের দিকে ভ্যাকসিন দেওয়া শুরু হলে জনতার মতামতে পরিবর্তন আসবে। তবে এই মুহূর্তে জাপানের মানুষ যে অলিম্পিক্স আয়োজনের বিরুদ্ধে, তা পরিষ্কার জনমত সমীক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন