Rafael Nadal

২ মাস কোর্টের বাইরে, আরও বড় সমস্যায় অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে যাওয়া নাদাল

রড লেভার এরিনাতে ২ ঘণ্টা ৩২ মিনিটের লড়াই শেষে বিদায় নিলেন নাদাল। নাদাল চোট নিয়ে ভুগছিলেন। বুধবার তিনি যখন প্রথম সেটে হেরে দ্বিতীয় সেটে ৩-৫ গেমে পিছিয়ে সেই সময় চিকিৎসককে ডাকতে হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৬:১৮
Share:

বুধবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়ের পর বৃহস্পতিবার টুইট করেন নাদাল। —ফাইল চিত্র

শুধু এ বারের অস্ট্রেলিয়ান ওপেন থেকেই নয়, আগামী দু’মাস কোর্টের বাইরে থাকতে হবে রাফায়েল নাদালকে। নিজেই জানালেন, চোটের কারণে ছয় থেকে আট সপ্তাহ টেনিস খেলতে পারবেন না। বুধবার কোমরে চোট নিয়েই খেলছিলেন অস্ট্রেলিয়ান ওপেনে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে হেরে যান। বিদায় নিতে হয় গত বারের চ্যাম্পিয়নকে।

Advertisement

বুধবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়ের পর বৃহস্পতিবার টুইট করেন নাদাল। লেখেন, “অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হারার পর আমি চোট পরীক্ষা করাই। আমার বাঁপায়ের পেশিতে গ্রেড টু পর্যায়ের চোট রয়েছে। এই চোট সারতে সাধারণ ভাবে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগে।” এর ফলে এটিপি ১০০০ ইন্ডিয়ান ওয়েলস এবং মিয়ামি ওপেনে খেলতে পারবেন না নাদাল। তাঁর ক্রমতালিকায় প্রভাব পড়তে পারে। নাদাল চাইবেন চোট সারিয়ে ফরাসি ওপেনের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে। সেখানে ১৫তম বার ওই প্রতিযোগিতা জেতার চেষ্টা করবেন স্পেনের টেনিস তারকা। এপ্রিল মাসের মাঝামাঝি এই প্রতিযোগিতা হবে।

বুধবার রড লেভার এরিনাতে ২ ঘণ্টা ৩২ মিনিটের লড়াই শেষে বিদায় নেন নাদাল। ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল চোট নিয়ে ভুগছিলেন। বুধবার তিনি যখন প্রথম সেটে হেরে দ্বিতীয় সেটে ৩-৫ ফলে পিছিয়ে সেই সময় চিকিৎসক ডাকতে হয়। চোট ছিল তাঁর। সেই নিয়েই ৩৬ বছরের নাদাল খেলছিলেন। চিকিৎসা করাতে কোর্টের বাইরে যান তিনি। আবার কোর্টে ফিরে আসেন, কিন্তু চোটের কারণে নাদালের খেলতে অসুবিধা হচ্ছিল। সেই নিয়েও তিনি খেলা চালিয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বের ৬৫ নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে হেরে যান নাদাল।

Advertisement

এ বারের অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষ বাছাই ছিলেন নাদাল। চিকিৎসার জন্য যখন নাদাল কিছুটা সময় নিচ্ছিলেন, সেই সময় দর্শক আসনে থাকা নাদালের স্ত্রী মারিয়াকে বেশ ভেঙে পড়তে দেখা যায়। হেরে যাওয়ার পর চোখের জল আটকাতে পারেননি মারিয়া। চিকিৎসার পর কোর্টে ফিরে এসে নাদাল সে ভাবে খেলতে পারছিলেন না। তাঁর সার্ভে জোর ছিল না। লম্বা র‍্যালিতেও হেরে যাচ্ছিলেন ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিরুদ্ধে। চোট নাদালের খেলায় প্রভাব ফেলছিল। কিন্তু লড়াই ছাড়েননি তিনি। শেষ পর্যন্ত খেলেন। যদিও স্ট্রেট সেটে হেরেই বিদায় নিতে হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন