ODI

কেরিয়ারে একটিমাত্র ওয়ানডে খেলেছিলেন ঘরোয়া ক্রিকেটের এই তারকারা

ক্রিকেট বিশ্বকে একের পর এক বিশ্বমানের ক্রিকেটার উপহার দিয়েছে ভারত। কিন্তু ভারত থেকে বহু ক্রিকেটার উঠে এলেও এমন অনেক ক্রিকেটার আছেন, যারা ঘরোয়া ক্রিকেটে সাম্রাজ্য করলেও কেরিয়ারে মাত্র একটিই ওয়ান ডে ম্যাচ খেলেছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মার্চ ২০১৮ ১৬:৪৪
Share:
০১ ০৫

ভগবত চন্দ্রশেখর: টেস্ট ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল পারফর্ম করলেও ভারতের হয়ে একটি মাত্র ওডিআই ম্যাচ খেলারই সুযোগ হয় ভগবত চন্দ্রশেখরের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে চন্দ্রশেখরের পারফরম্যান্স কিন্তু এক দমই খারাপ ছিল না। ৭ ওভারে ৩৬ রানে ৩টি উইকেট নিয়েছিলেন তিনি।

০২ ০৫

পঙ্কজ ধারমানি: ঘরোয়া ক্রিকেটে ভাল ফল করলেও দেশের হয়ে মাত্র একটি ওডিআই ম্যাচ খেলার সুযোগ হয়েছে পঞ্জাবের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

Advertisement
০৩ ০৫

পারভেজ রসুল: ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে ২০১৪ সালে বাংলাদেশ সফরের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার প্লেইং ইলেভেনে জায়গা করে নেন কাশ্মীরের এই অলরাউন্ডার। ওই ম্যাচে ১০ ওভার বল করে ৬০ রানের বিনিময় ২টি উইকেটও নেন তিনি। তবে এর পর আর জাতীয় দলের দরজা খোলেনি রসুলের জন্য।

০৪ ০৫

পঙ্কজ সিংহ: ২০০৯ সালে ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল পারফরম্যান্সের জেরে ২০১০-এ ভারতীয় দলে সুযোগ পান পঙ্কজ। হারারেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই অভিষেক হয় তাঁর। ওই ম্যাচে পঙ্কজের বোলিং ফিগার ছিল ৭-০-৪৫-০। উইকেট না পেলেও পঙ্কজের বল খেলতে সমস্যা হয়েছিল শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। তবে, এই ম্যাচের পর আর ভারতের এক দিনের দলে জায়গা হয়নি তাঁর।

০৫ ০৫

ডোডা গণেশ: ন’য়ের দশকে ঘরোয়া ক্রিকেটা সাড়া জাগানো নাম ছিল ডোডা গণেশ। ১৯৯৬-৯৭ দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয় ডোডাকে। তাঁরর ওডিআই অভিষেক হয় জিম্বাবোয়ের বিরুদ্ধে বুলাবায়োতে। ওই ম্যাচে ৫ ওভারে ২০ রানের বিনিময় ১টি উইকেট নেন তিনি। তবে, অভিষেক ম্যাচই ছিল ডোডার কেরিয়ারের শেষ ম্যাচ। আর টিম ইন্ডিয়ার ওডিআই দলে সুযোগ হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement