Indian Olympics Team

Neeraj Chopra: সোনার ছেলে নীরজ চোপড়ার সম্মানে প্রতি বছর ৭ অগস্ট ‘জ্যাভলিন থ্রো দিবস’

৭ অগস্ট টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন ভারতীয় সেনাবাহিনীর২৩ বছরের এই জওয়ান। সেই জন্য ৭ অগস্ট ‘জ্যাভলিন থ্রো দিবস’ হিসেবে পালন করা হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৭:০৭
Share:

নীরজ চোপড়ার সম্মানে ‘জ্যাভলিন থ্রো দিবস’। ফাইল চিত্র

সোনার ছেলে নীরজ চোপড়াকে সম্মান জানাল অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া। এ বার থেকে প্রতি বছর ৭ অগস্ট ‘জ্যাভলিন থ্রো দিবস’ হিসেবে পালন করা হবে। একই সঙ্গে সেই দিন জ্যাভলিন থ্রোয়ের প্রতিযোগিতাও আয়োজন করবে সংস্থা। এমনটাই জানালেন এএফআই-এর প্ল্যানিং কমিটির চেয়ারম্যান ললিত ভানোট। কারণ গত ৭ অগস্ট টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন ভারতীয় সেনাবাহিনীর ২৩ বছরের এই জওয়ান।

Advertisement

অলিম্পিক্সে পদকজয়ীদের সম্মান জানাতে মঙ্গলবার একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল এএফআই। সেখানে নীরজকে পাশে বসিয়ে ললিত ভানোট বলেন, “৭ অগস্ট দিনটা ভারতের ক্রীড়া ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে। কারণ সেই দিন আমাদের সবার প্রিয় নীরজ ইতিহাস গড়েছিল। তাই ওর সম্মানে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের প্ল্যানিং কমিটি এই বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে উদ্যোগী হল। এ বার থেকে প্রতি বছর ৭ অগস্ট ‘জ্যাভলিন থ্রো দিবস’ হিসেবে পালন করব। পাশাপাশি এই দিনে জ্যাভলিন প্রতিযোগিতার আয়োজনও করা হবে।”

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন