Christian Eriksen

Euro 2020: মাঠেই অজ্ঞান এরিকসেন, ডেনমার্কের ফুটবলারের জন্য স্তম্ভিত বিশ্বের প্রার্থনা

শনিবার এরিকসেনের খবর দাবানলের মতো ছড়িয়ে যায় গোটা বিশ্বে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ০০:২৪
Share:

হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এরিকসেন। ছবি রয়টার্স

ইউরো কাপ শুরুর দ্বিতীয় দিনেই একরাশ হতাশা। খেলা চলাকালীন মাঠে অজ্ঞান হয়ে পড়ে গেলেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেন। মাঠেই অন্তত ১৫ মিনিট তাঁর চিকিৎসা চলে। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উয়েফা জানিয়েছে, তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল।

Advertisement

শনিবার এরিকসেনের খবর দাবানলের মতো ছড়িয়ে যায় গোটা বিশ্বে। সঙ্গে সঙ্গে স্তম্ভিত হয়ে যায় গোটা বিশ্ব। ম্যাচের ৪১ মিনিট পর্যন্ত যিনি মাঠ চষলেন, তাঁর এ ভাবে অজ্ঞান হয়ে পড়ে যাওয়া কেউ মেনে নিতে পারছিলেন না। সঙ্গে সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফুটবলাররা তাঁর সুস্থতা কামনা করে বার্তা পোস্ট করতে থাকেন। ব্রাজিলের নেমার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে এরিকসেনের ছবি পোস্ট করে লেখেন, ‘দ্রুত সুস্থ হয়ে ওঠো’। এরিকসেনের সুস্থতা কামনা করে টুইট করেছেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, ইংল্যান্ডের মার্কাস র‌্যাশফোর্ড, প্রাক্তন ফুটবলার দিদিয়ের দ্রোগবা প্রমুখ। ইংল্যান্ডের রাহিম স্টার্লিং লিখেছেন, ‘ক্রিশ্চিয়ান এরিকসেন এবং ওর পরিবারের পাশে আছি’।

ভারতের প্রাক্তন কোচ স্টিফেন কনস্টান্টাইন টুইটারে লিখেছেন, ‘ক্রিশ্চিয়ান এরিকসেন এবং ওর পরিবারের প্রতি সমবেদনা রইল। আশা করি প্রত্যেকে চায় ও দ্রুত সুস্থ হয়ে উঠুক। ও স্থিতিশীল এটা শুনে খুব ভাল লাগছে’। ভারতীয় ফুটবল দল লিখেছে, ‘গোটা বিশ্ব তোমার সঙ্গে রয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেন’।

Advertisement

এরিকসেনের ক্লাব ইন্টার মিলান লিখেছে, ‘দ্রুত সেরে ওঠো ক্রিস! আমরা সবাই তোমার পাশে রয়েছি’। তাঁর প্রাক্তন ক্লাব টটেনহ্যাম হটস্পারও পাশে থাকার বার্তা দিয়েছে। টুইট করেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আতলেতিকো মাদ্রিদও।

আইএসএল-এর ক্লাব এটিকে মোহনবাগান লিখেছে, ‘ক্রিশ্চিয়ান এরিকসেন এবং ওর পরিবারের পাশে রয়েছি আমরা’। পিছিয়ে নেই আইপিএল-এর দলগুলিও। কলকাতা নাইট রাইডার্স লিখেছে, ‘আমরা তোমার এবং তোমার পরিবারের পাশে রয়েছি। দ্রুত সুস্থ হয়ে ওঠো ক্রিশ্চিয়ান এরিকসেন’। চেন্নাই সুপার কিংসের বার্তা, ‘এই লড়াইয়েও জিতে ফেরো চ্যাম্পিয়ন। তোমার পরিবারের পাশে রয়েছি আমরা ক্রিশ্চিয়ান এরিকসেন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন