Viral video

৯৬ বছরে এই গতি, ভাবতে পারেন!

ভার্জিনিয়ার লেক রিডে একটি অবসরকালীন আবাসনে থাকেন। সেখানে প্রতিদিন রয় ট্রেডমিলে দৌড়ান। এমনকি সপ্তাহে তিন দিন ২ থেকে ৩ মাইল করে দৌড়ান ৯৬ বছরের রয়

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ১৯:১৪
Share:

রয় এনগ্লের্ট। ছবি: টুইটার থেকে নেওয়া।

যে বয়সে মানুষ পার্কে হাঁটাহাটি করে স্বাস্থ্য ধরে রাখার কথা ভাবে, সেই বয়সে এক বৃদ্ধ ৪২ মিনিটে ৫ কিলোমিটার দৌড়ে নতুন রেকর্ড তৈরি করলেন! রয় এনগ্লের্ট, বয়স মাত্র ৯৬ বছর। তিনি গত সপ্তাহে ইউএসএটিএফ মাস্টার্স আউটডোর চ্যাম্পিয়নশিপে অংশ নেন। সেখানেই এই কীর্তি তৈরি করেন তিনি।

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার বাসিন্দা রয়ের আগেই ৯৫ থেকে ৯৯ বছর বয়সের গ্রুপে ৮০০ মিটার ও ১৫০০ মিটারের দু’টি রেকর্ড ছিল। দলগত ভাবে আরও তিনটি রেকর্ড রয়েছে তাঁর। এবার ৫ কিলোমিটারের রেকর্ডও দখল করলেন। এর আগে এই রেকর্ড ছিল ফ্র্যাঙ্ক লেভিনের। তিনি ৫০ মিনিট ১০ সেকেন্ডের কিছু বেশি সময় নিয়েছিলেন। রয় সেই পথ অতিক্রম করলেন ৪২ মিনিট ৩০ সেকেন্ডের কিছু বেশি সময়ে।

মার্কিন যুক্তরাষ্ট্রেআইওয়া প্রদেশের সাইক্লোন স্পোর্টস কমপ্লেক্সে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। ভার্জিনিয়ার লেক রিডে একটি অবসরকালীন আবাসনে থাকেন। সেখানে প্রতিদিন রয় ট্রেডমিলে দৌড়ান। এমনকি সপ্তাহে তিন দিন ২ থেকে ৩ মাইল করে দৌড়ান ৯৬ বছরের রয়।

Advertisement

আরও পড়ুন : ‘মেয়েদের জন্য বিয়ার’ আনার কথা প্রচার করে বিতর্কে গুরুগ্রামের পানশালা

আরও পড়ুন : ছেলের সঙ্গে অর্জুন রামপালের প্রথম ছবি প্রকাশ্যে এল

এটা সহজ কাজ নয়। তবে আপনি যখন এই কঠিন কাজ শেষ করবেন তখন বেশ আনন্দই হবে। রেকর্ড গড়ার পর প্রতিক্রিয়া দিয়েছেন রয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন