Virat Kohli

ইংল্যান্ড সিরিজের দল আজ, ফিরছেন কোহালি

চেন্নাইয়ে ৫ ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ০২:৪৮
Share:

নজরে: ইংল্যান্ড সিরিজে ফের নেতৃত্ব দেবেন বিরাট। ফাইল চিত্র

ভারতের মাটিতে আসন্ন ইংল্যান্ড সিরিজেই দলে ফিরছেন অধিনায়ক বিরাট কোহালি, ইশান্ত শর্মা। বিরাট পিতৃত্বের ছুটি নিয়ে প্রথম টেস্টের পরেই দেশে ফিরেছিলেন। ইশান্ত আইপিএলের মধ্যেই চোট নিয়ে সংযুক্ত আরব আমিরশাহি থেকে দেশে ফিরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন। পরে বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়, তাঁকে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে না। আজ, মঙ্গলবারই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল বাছতে বসবেন নির্বাচকেরা। নেতৃত্বে থাকবেন নির্বাচক কমিটির নতুন চেয়ারম্যান চেতন শর্মা।

Advertisement

চেন্নাইয়ে ৫ ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। তলপেটের এবং পিঠের পেশিতে চোটের জন্য ব্রিসবেনে ভারত বনাম অস্ট্রেলিয়ার চলতি চতুর্থ টেস্টে খেলতে পারেননি আর অশ্বিন এবং যশপ্রীত বুমরা। বিশ্রাম পর্ব শেষ করে তাঁরাও দলে ফিরতে পারেন বলে আশাবাদী ক্রিকেটমহল।

যদিও মহম্মদ শামি (হাত ভেঙেছে), রবীন্দ্র জাডেজা (বুড়ো আঙুল ভেঙেছে), উমেশ যাদব (কাফ মাসলের পেশি ছিঁড়েছে), হনুমা বিহারী (পেশিতন্তু ছিঁড়েছে গ্রেড টু পর্যায়ে)-র নাম মঙ্গলবার দল নির্বাচনে উঠবে না বলেই জানা গিয়েছে।

Advertisement

চেতন শর্মার নেতৃত্বাধীন নতুন নির্বাচকমণ্ডলী দলে নতুন মুখ বেশি যুক্ত করার পক্ষপাতী নন। তাঁদের মতে, অস্ট্রেলিয়ায় এই মুহূর্তে যাঁরা খেলছেন, তাঁরা প্রত্যেকেই ফিট রয়েছেন। তাঁদের নিয়েই গঠিত হবে ইংল্যান্ড টেস্টের দল।

অস্ট্রেলিয়া থেকে ফেরার পরে ২৭ জানুয়ারি ভারতীয় দল জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়বে। যে দলে ১৬-১৮ জন ক্রিকেটারকে রাখার পাশাপাশি কিছু নেট বোলারকেও রাখার চিন্তাভাবনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ৫-৯ ফেব্রুয়ারি এবং ১৩-১৭ ফেব্রুয়ারি চেন্নাইয়েই অনুষ্ঠিত হবে প্রথম দুই টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন