কাপের শেষ রাতেও বিরাটময় ইডেন

বিশ্বকাপের শেষে কী জুটল ভারতের ভাগ্যে? এক তো বিরাট কোহলি। যার ব্যাট এই পুরো টুর্নামেন্টে সোনা ফলিয়েছে দেশের জার্সিতে। কিন্তু শেষরক্ষা করতে পারেননি। তবুও বিশ্বকাপের শেষ রাতে যখন উৎসবে মেতেছিলেন ক্যারিবিয়ানরা তখনও কোহলি ছিলেন সবার মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৬ ১৭:১২
Share:

বিশ্বকাপের শেষে কী জুটল ভারতের ভাগ্যে? এক তো বিরাট কোহলি। যার ব্যাট এই পুরো টুর্নামেন্টে সোনা ফলিয়েছে দেশের জার্সিতে। কিন্তু শেষরক্ষা করতে পারেননি। তবুও বিশ্বকাপের শেষ রাতে যখন উৎসবে মেতেছিলেন ক্যারিবিয়ানরা তখনও কোহলি ছিলেন সবার মধ্যে। না সশরীরে ছিলেন না তিনি। তবুও ছিলেন। ইডেন উদ্যানে যখন পুরস্কার মঞ্চে ঘোষণা হল বিরাট কোহলির নাম। টুর্নামেন্টের সেরা তিনিই। ভারতকে ফাইনালে দেখার স্বপ্নে যাঁরা ইডেনের টিকিট কেটেছিলেন তাঁরা অসাধারণ ব্রেথওয়েটের চার ছক্কা দেখার পর আর একবার উচ্ছ্বাসে ফেটে পড়লেন যখন মাঠ কাঁপিয়ে ঘোষণা হল বিরাট কোহলির নাম। যেন মনে হল স্বয়ং কোহলি উপস্থিত ইডেনের মঞ্চে। ট্রফি তুলে দেওয়া হল বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুরের হাতে। পাঁচ ম্যাচে বিরাট কোহলির রান ছিল ২৭৩। বল হাতেও উইকেট পেয়েছিলেন।

Advertisement

এবার অবশ্য সামনে আইপিএল। ঘরের মাঠ ঘরের দল। তবুও লড়াই হাড্ডাহাড্ডি। বিশ্বকাপের এই বিরাট কোহলিকেই দেখার অপেক্ষায় আবার ক্রিকেটপ্রেমীরা।

আরও খবর

Advertisement

ইডেন উদ্যান থেকে এরোলকে ধন্যবাদ ব্রেথওয়েটের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন