sourav ganguly

সৌরভকে দেখতে আসতে পারেন দেবী শেঠি, অ্যাঞ্জিওগ্রামের পর স্টেন্ট বসানোর সিদ্ধান্ত

হাসপাতাল সূত্রের খবর, বিষয়টি গুরুতর কিছু নয়। বৃহস্পতিবার অ্যাঞ্জিওগ্রাম এবং রক্ত পরীক্ষা হবে। কবে স্টেন্ট বসানো হবে, তার পরেই সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২০:২৩
Share:

চিকিৎসক দেবী শেঠী এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুকে ফের স্টেন্ট বসানো হতে পারে। তবে সব কিছুই নির্ভর করে তাঁর শারীরিক পরীক্ষার রিপোর্টের উপরে। বুধবার বুকে ব্যথা অনুভব করার পর, বিসিসিআই সভাপতিকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যে তাঁর ইকো কার্ডিয়োগ্রাম এবং ইসিজি করা হয়েছে। হাসপাতাল সূত্রের খবর, বিষয়টি গুরুতর কিছু নয়। বৃহস্পতিবার অ্যাঞ্জিওগ্রাম এবং রক্ত পরীক্ষা হবে। কবে স্টেন্ট বসানো হবে, তার পরেই সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সৌরভকে দেখতে ফের শহরে আসতে পারেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

Advertisement

বিশিষ্ট চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের তত্ত্বাবধানেই তাঁর চিকিৎসা চলছে। বৃহস্পতিবার শহরে দেবী শেঠি আসার সম্ভাবনা রয়েছে। তিনি সৌরভের শারীরিক পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখতে পারেন। চিকিৎসক আফতাব খান বলেন, “সৌরভের শারীরিক পরীক্ষা খতিয়ে দেখার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তাঁর গুরুতর কিছু হয়নি।”

হাসপাতাল সূত্রে খবর, এ দিন বিকেলে হালকা খাবার খেয়েছেন সৌরভ। স্যুপ জাতীয় খাবারই তাঁকে দেওয়া হচ্ছে। গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করায় আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হতে বিসিসিআই সভাপতিকে। পরীক্ষা করে দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। তখনই বুকে একটি স্টেন্ট বসানো হয়েছিল। তাঁকে দেখতে আসেন দেবী শেঠি। তখনই তিনি জানিয়েছিলেন, দু’সপ্তাহ পর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখা হবে। তার পর বাকি দু’টি সেস্ট বসানোর প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন