World Cup 2019

বিশ্বকাপের দলে নেই রায়ুডু, ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন আইসিসি-র

অম্বাতি রায়ুডুর জায়গা হয়নি বিশ্বকাপের দলে। এর পরে সোশ্যাল মিডিয়ায় পোস্ট আইসিসি-র।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ১৩:৪১
Share:

অম্বাতি রায়ুডু বাদ পড়ার পরে প্রশ্ন তুলল আইসিসি। ছবি: এএফপি।

বিশ্বকাপের দল ঘোষণা সোমবারই করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পাঁচ সদস্যের নির্বাচন কমিটি।

Advertisement

১৫ সদস্যের দলে জায়গা হয়নি অম্বাতি রায়ুডুর। কেন তাঁকে বিশ্বকাপ দলে নেওয়া হল না? সোশ্যাল মিডিয়ায় আইসিসি সেই প্রশ্ন তুলেছে। লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, দীনেশ কার্তিকের দলে জায়গা হলেও রায়ুডু ও ঋষভ পন্থ ছিটকে গিয়েছেন। প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানিয়েছেন, চার নম্বরের জন্য তাঁরা বিজয় শঙ্করকেই ভাবছেন। ক্রিকেটের তিনটি বিভাগেই বিজয় শঙ্করের পারফরম্যান্স সন্তোষজনক। সেই কারণেই দলে বিজয় শঙ্কর।

কিন্তু আইসিসি ভারতীয় নির্বাচকদের দল বাছাই নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। ওয়ানডে ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের কেরিয়ার অ্যাভারেজ তুলে ধরে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থা প্রশ্ন তুলে দিয়েছে, রায়ুডুকে বিশ্বকাপের দলে জায়গা দেওয়া হয়নি। আপনাদের কি মনে হয় রায়ুডুর দলে জায়গা পাওয়া উচিত ছিল?

Advertisement

আরও পড়ুন: ধোনিকে ব্যান করা উচিত ছিল, তীব্র আক্রমণ সহবাগের

আরও পড়ুন: রাগে অগ্নিশর্মা ধোনি, দেখুন মেজাজ হারানোর সেই মুহূর্ত

ওয়ানডে ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের যে গড় আইসিসি তুলে ধরেছে, তাতে সবার আগে রয়েছেন বিরাট কোহালি (৫৯.৫৭), দু’ নম্বরে মহেন্দ্র সিংহ ধোনি (৫০.৩৭), তিনে রোহিত শর্মা (৪৭.৩৯)। চার নম্বরে রয়েছেন অম্বাতি রায়ুডু। তাঁর গড় ৪৭.০৫। পঞ্চম স্থানে রয়েছেন সচিন তেন্ডুলকর (৪৪.৮৩)। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আইসিসি কী বোঝাতে চাইল! ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ওয়ানডে ক্রিকেটে ব্যাটিং গড়ে যিনি চার নম্বরে, তাঁকে বিশ্বকাপের দলে না রাখার সিদ্ধান্ত ভেবেচিন্তে নেওয়া উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন