Viral

সিংহের দু’টি ছানার গায়ে হাত বুলিয়ে আদর করছিলেন যুবক, তার পরই যা ঘটল

নায়কোচিত ভাবে পকেটে এক হাত রেখে অন্য হাত দিয়ে সিংহের ছানা দু’টির গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন ওই যুবক। আর এই মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য সামনে রাখা ছিল ক্যামেরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৪:৪৩
Share:

সেই মুহূর্তের ছবি। ছবি ইনস্টাগ্রাম।

স্বভাবে তারা হিংস্র। তাদের সঙ্গেই কি না খুনসুটি! বাঘ-সিংহদের কাছে গিয়ে ছবি তোলা বা ভিডিয়ো তোলার এমন নানা ঘটনা প্রায়শই সমাজমাধ্যমে দেখা যায়। কিন্তু এর পরিণতি ভয়ঙ্কর হতে পারে। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে আর একটু হলেই দু’টি সিংহের ছানার আক্রমণের মুখে পড়তেন এক যুবক।

Advertisement

একটি গাড়ির ডিকির উপর বসেছিল দু’টি সিংহের ছানা। একে বারে তাদের কাছে গিয়ে দাঁড়ালেন এক যুবক। তাঁর পরনে কালো রঙের জামা, চোখে রোদচশমা। নায়কোচিত ভাবে পকেটে এক হাত রেখে অন্য হাত দিয়ে সিংহের ছানা দু’টির গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন ওই যুবক। আর এই মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য সামনে রাখা ছিল ক্যামেরা।

তবে সিংহের ছানা দু’টি মোটেই যুবকের স্নেহের পরশ অনুভব করেননি। বরং তারা যে বিরক্ত হচ্ছিল, তার আভাসই দিচ্ছিল। একটি সিংহছানা ক্যামেরার দিকে মুখ করে চোখ পাকাতে থাকে। মাঝেমধ্যে তার মুখাবয়বে আক্রমণের ভঙ্গিও দেখা যায়। কিন্তু তখনও সিংহের ছানাগুলির গায়ে হাত বুলিয়ে আদর করতে ব্যস্ত ওই যুবক।

Advertisement

এমন সময় সিংহের একটি ছানা যুবকের দিকে তাকাল। সে সময় সিংহটিকে দূর থেকে চুম্বন করলেন যুবক। তাতে যেন আরও চটল সিংহের ছানাটি। এর পরই আক্রমণের জন্য তাঁর দিকে উদ্যত হতেই ছিটকে দূরে সরে গেলেন যুবক। তার পরই সিংহের একটি ছানা দূরে সরে গেল। সিংহের অপর ছানাটি অবশ্য শান্ত ছিল। অন্য দিকে, যুবকটি আবার তাকে হাত ধরে আটকানোর চেষ্টা করলেন। এমনই এক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা দেখে আঁতকে উঠেছেন অনেকে।

যুবকের কাণ্ড দেখে তাঁকে তিরস্কারও করেছেন অনেকে। যুবকটি কেন এমন নির্বোধের মতো আচরণ করলেন, সে প্রশ্নও তুলেছেন নেটিজেনরা। তবে ভিডিয়োটি কোন এলাকার, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন